বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩০ অপরাহ্ন

অসহায়দের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করলো ইবির প্রশাসন

Reporter Name / ১২৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০, ৫:৩২ পূর্বাহ্ন

বিপ্লব খন্দকার, ইবি

করোনা ভাইরাসের প্রাদূর্ভাব ঠেঁকাতে গৃহবন্দি সবাই। ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে শ্রমজীবী অসহায় মানুষেরা। তাই, ক্যাম্পাসের ভিতর কর্মরত গরীব ও অসহায়দের মধ্যে ত্রাণ ও নগদ টাকা বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার দুপুরে অনুষদ ভবনের নিচতলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে অসহায়দের হাতে নগদ টাকা ও ত্রাণ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডে-লেবার, মাস্টাররোল, থোক বরাদ্দকৃত কর্মচারী, ঝাড়ুদার, সুইপার, আয়া, দোকানদার, নির্মাণ শ্রমিক ও ভ্যানচালকের মাঝে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করা হয়।

এসময় প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কাজী আকতার হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিনা নাসরিন, বিশ্ববিদ্যালয়ের করোনা প্রতিরোধ সেলের আহবায়ক ও  প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড.  সাইদুর রহমান, প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে ভিসি ড. রাশিদ আসকারীর হাতে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের আহবায়ক উপ-রেজিস্ট্রার মোঃ আলমগীর হোসেন খান ও সদস্য-সচিব উপ-রেজিস্ট্রার মোঃ আব্দুল হান্নান তাদের মাসিক বেতনের একদিনের বেসিক বেতন দুই লক্ষ আটারো হাজার পাঁচশত চার টাকা তুলে দেন। এছাড়া সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মোঃ আব্রাহাম লিংকন, সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম জনি আশি হাজার নব্বই টাকা এবং টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মোফাজ্জেল হোসেন লাল ও কোষাধ্যক্ষ সালেহ আকরাম আকুল নগদ সাতাশ হাজার টাকা হস্তান্তর করেন।

এর আগে করোনা মোকাবেলায় একটি করোনা প্রতিরোধ সেল গঠন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেলটির নেতৃত্বে ক্যাম্পাস ও ক্যাম্পাসের পাশ্ববর্তী বিভিন্ন এলাকায় জীবানুনাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর