শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

মা ইলিশ ধরার অপরাধে কুষ্টিয়ায় ১০ জেলের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক / ৫৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ২:৪৫ অপরাহ্ন

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ১০ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁদের এই সাজা দেওয়া হয়।

মঙ্গলবার মৎস্য বিভাগ অভিযান চালিয়ে কুমারখালীর পদ্মা নদী থেকে ১০ জেলেকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে বসিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএ মুহাইমিন আল জিহান তাঁদের ৭ জনকে ১ বছর এবং ৩ জনকে ২০ দিনের কারাদণ্ড দেন। অভিযানে জব্দ করা ১০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। এ ছাড়া জব্দ করা হয়েছে তিনটি নৌকা।

একবছর কারাদণ্ড প্রাপ্তরা হলেন- পাবনা জেলার পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের চর সাদিরাজপুর গ্রামের মোঃ ওসমান কাজীর ছেলে জিলাল (২৫) ও আমজাদের ছেলে সেলিম শেখ (৩৩), চর রাণীনগর গ্রামের বক্কর প্রামাণিকের ছেলে কিতাত আলী (৩৭), চর আশিতোষপুর গ্রামের কুদ্দুস শেখের ছেলে সেন্টু (২০) ও মৃত নিজামের ছেলে উজ্জল (৩২), দীপচর গ্রামের ওসমান খা’র ছেলে আলামিন (২০) ও মৃত আমোদ সরকারের ছেলে বাদশা।এছাড়াও বিশদিন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- একই ইউনিয়নের চর আশুতোষপুর গ্রামের মৃত জয়নদ্দিনের ছেলে দেলবার শেখ (৬৬), দ্বীপচর গ্রামের মৃত আসকর আলীর ছেলে ওসমান খা (৬০) ও চর বললামপুর গ্রামের মৃত ছেরত আলীর ছেলে রফিজ (৭০)।

জানা গেছে, সরকারি জারিকৃত আদেশ অমান্য করে ইলিশ প্রজনন মৌসুমে পদ্মা নদীতে নিষিদ্ধ কারেন্টজাল ব্যবহার করে মাছ ধরছিল জেলেরা।এসময় উপজেলা মৎস্য অফিসার মাহমুদুল হাসান অভিযান চালিয়ে ইলিশ ধরা অবস্থায় জেলেদের হাতেনাতে ধরে উপজেলায় নিয়ে আসলে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডাদেশ দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর