শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ইসলামি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

নিজস্ব প্রতিবেদক / ৮৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০, ৫:২২ অপরাহ্ন

দূর্নীতিমুক্ত, শিক্ষা ও গবেষণার উপযোগী বিশ্ববিদ্যালয় গড়বার প্রত্যয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ১৩ তম উপাচার্য অধ্যাপক ড. শেখ মোঃ আবদুস সালাম দাপ্তরিক কাজে যোগদান করেছেন।
রবিবার উপাচার্য হিসাবে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে দাপ্তরিক কর্ম শুরু করেন অধ্যাপক ড. শেখ মোঃ আবদুস সালাম। শুরুতে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. শেখ মোঃ আবদুস সালামকে তার অফিসকক্ষে ফুলেল শুভেচ্ছা জানান উপ- উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান।
এসময় উপাচার্য অধ্যাপক ড. সালাম বলেন, দূর্নীতি কারোর কাছেই কাম্য নই। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয়েও দুর্নীতি ও দুর্নীতিবাজদের কোন স্থান নেই। তিনি বলেন, আমার প্রথম কাজ হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষনাকে আরো এগিয়ে নিয়ে যাওয়া এবং বেগবান করা যাতে করে একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদে পরিণত হতে পারে আমাদের শিক্ষার্থীরা আর এজন্য মুল চালিকাশক্তি হচ্ছে আমাদের শিক্ষকবৃন্দ। তিনি আরো বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের থিমটি ইতোমধ্যে শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তনের দিকে নিয়ে যেতে সক্ষম হয়েছে। এখন আমাদের ভাবনায় চতুর্থ শিল্প বিপ্লবের কথা, এটি সফল হলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। তিনি দল, মত নির্বিশেষে সকলের ঐকান্তিক প্রচেষ্ঠায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর