শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দৈনিক হাওয়া ২২ জানুয়ারী ২০২১ ইং। অবৈধ সম্পদক অর্জন ঝিনাইদহের সাবেক ওসির ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা ধানের শীষের পক্ষে কাজ করায় ২ আ’লীগ নেতাকে বহিষ্কার ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান কুমারখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারটির দাঁড়ালো ইয়থ ডেভলপমেন্ট ফোরাম দৈনিক হাওয়া ২১ জানুয়ারী ২০২১ ইং। কুষ্টিয়া মিরপুর পৌরসভার একটি কেন্দ্রে পড়েছে শতভাগ ভোট কুষ্টিয়া কালেক্টরেট স্কুলের নতুন একাডেমিক ভবনের ছাদ ঢালাই কাজ উদ্বোধন কুমারখালী শিলাইদহ ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ কাজের উদ্বোধন দৌলতপুরে অবৈধ ইটভাটায় র‌্যাবের অভিযান, ভ্রাম্যমান আদালতে ১১ ইট ভাটায় ৬৯ লাখ টাকা জরিমানা আদায়

কুষ্টিয়ায় কৃষকদলের বিনামূল্যে বীজ বিতরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক / ৯৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫৬ অপরাহ্ন

এই সরকার কৃষি এবং কৃষকদের ধ্বংস করে দিয়েছে : মেহেদী রুমী

এখন দেশ চলছে এক ব্যক্তির ভয়ঙ্কর কর্তৃত্ববাদী শাসন : অধ্যক্ষ সোহরাব উদ্দিন


কুষ্টিয়ায় কৃষকদলের উদ্যেগে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ অনুষ্ঠান হয়েছে। বুধবার সন্ধ্যায় কুষ্টিয়া জেলা বিএনপির কার্যালয়ে এ অনুষ্ঠান হয়। জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোকারম হোসেন মোকার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও কুষ্টিয়া জেলা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মেহেদী আহমেদ রুমী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন।

শহর কৃষকদলের সভাপতি বাবলা আমিন চৌধুরীর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু, সাংগঠনিক সম্পাদক খন্দকার সামসুজ্জাহিদ, যুব বিষয়ক সম্পাদক মেজবাউর রহমান পিন্টু, কুমারখালী থানা বিএনপির যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, বিএনপি নেতা জালাল উদ্দিন, জেলা বিএনপির ক্ষুদ্র ও কুঠির শিল্প বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন মোল্লা, কুমারখালী থানা যুবদলের সভাপতি এ্যাড.শাতিল মাহমুদ, জেলা সেচ্ছাসেবকদলের সভাপতি আব্দুল হাকিম মাসুদ, বাগুলাট ইউপি বিএনপির সাধারণ সম্পাদক মহম্মদ আলী, বিএনপি নেতা রোকনুজ্জামান, জেলা মৎস্যজীবিদলের সভাপতি আসাদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এস আর শিপন, সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান রাসেল, কৃষক নেতা মিজানুর রহমান ডিউক, যদুবয়লা ইউপির সাবেক চেয়ারম্যান ইউসুফ আলী, জেলা কৃষকদলের সহ-সভাপতি ইবাদত আলী, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম সবুজ প্রমুখ। মেহেদী রুমী তার বক্তব্যে বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন কৃষকের বন্ধু। তিনি কৃষিতে বিপ্লব ঘটানোর জন্য খাল খনন থেকে শুরু করে নানা প্রকার পদক্ষেপ নিয়ে ছিলেন। সেইসাথে বাংলাদেশকে কৃষিতে স্বয়ং সম্পূর্ণ করতে গভীর নলকুপ স্থাপন ও কৃষকদের স্বল্পমূল্যে কৃষি উপকরণ প্রদান করেছিলেন। তিনি আরো বলেন, এই সরকার কৃষি এবং কৃষকদের ধ্বংস করে দিয়েছে। পেঁয়াজ নিয়ে আবারও তেলেসমাতী শুরু হয়ে গেছে। ভারতকে ইলিশ দিয়ে পেঁয়াজ আনতে পারছেনা। খালেদা জিয়া সব সময় জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। এখনও তিনি তা করে যাচ্ছেন। সরকার খালেদা জিয়াকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার ষরযন্ত্র করছে। সোহরাব উদ্দিন বলেন, এখন দেশ চলছে এক ব্যক্তির ভয়ঙ্কর কর্তৃত্ববাদী শাসন। যেখানে দেশের জনগণ এবং গণতন্ত্রে বিশ্বাসী বিরোধী পক্ষকে বন্দি করার চেষ্টা চালানো হচ্ছে। আর সেই কারণেই বিরোধী দল ও মতের ওপর চলছে অবর্ণনীয় নানামুখী নির্যাতন। তাই জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন-সংগ্রামের কোনো বিকল্প নেই। তিনি আরো বলেন, এই সরকার জনগণের উপর মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে এই বিনা ভোটের সরকারকে বিতারিত করতে হবে জানান তিনি। আর এই আন্দোলনে সকলকে অংশ গ্রহন করার আহবান জানান তিনি। বক্তব্য শেষে কৃষকদের মধ্যে বীজ বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.