বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন

গাংনী পৌরসভায় সুপেয় পানি সরবরাহের ১৪ কোটি টাকার প্রকল্পের কাজের উদ্বোধন

মেহেরপুর প্রতিনিধি: / ৫৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১:০০ অপরাহ্ন


প্রতিটি নাগরিকের দ্বারপ্রান্তে সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় ১৪ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকা ব্যয়ে গাংনী পৌরসভায় পানি সরবরাহ ব্যবস্থাপনা প্রকল্পের কাজ শুরু হয়েছে।
ফলে, গাংনী পৌর সভার নাগরিক সেবার মান বাড়লো আরো এক ধাপ। এগিয়ে গেলো উন্নয়ন কাজ। পৌরবাসি এবার যুক্ত হতে যাচ্ছে বিশুদ্ধ পানি ও উন্নত ড্রেনেজ ব্যাবস্থার সাথে।
মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য জাতীয় মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে পৌর সভা চত্ত্বরে আনুষ্ঠানিকভাবে এ প্রকল্পের কাজের উদ্বোধন করেন গাংনী পৌরসভায় পানি সরবরাহ ব্যবস্থাপনা প্রকল্পের কাজ শুরু হয়েছে। এ প্রকল্পের আওতায় রয়েছে, পানি শোধনাগার, ওভারহেড ট্যাঙ্ক, টেস্ট টিউবওয়েল ও পাম্প হাউজসসহ এ প্রকল্পের বিভিন্ন নির্মান কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান।
অনুষ্ঠাৃনে সভাপতিত্ব করেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম। এসময় গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মাহাফুজুর রহমান কল্লোল, গাংনী পৌর সভার প্রখৌশলী শামীম হোসেন, গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস পচু, আওয়ামীলীগের বিশিষ্ট নেতা মনিরুজ্জামান আতু প্রমুখ। উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলরবৃন্দসহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও সুধিবৃন্দ।
বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় গাংনী পৌর সভায় ১৪ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে জিওবি, বিশ^ব্যাংক, এআইআইবি’র অর্থায়েন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্প বাস্তবায়ন করছে। আগামি ১৮ মাসের মধ্যে নির্মান ও পাইন লাইন সরবরাহের কাজ সম্পন্নের মধ্য দিয়ে গাংনী পৌরবাসীর দীর্ঘদিনের সুপেয় পানির দাবি বাস্তবায়িত হবে।
প্রধান অতিথির বক্তব্যে এমপি সাহিদুজ্জামান খোকন বলেছেন, পানি মানুষের একটি গুরুত্বপূর্ণ ও প্রধান উপাদান। এ প্রকল্পের মাধ্যমে পৌরবাসি এখন থেকে সুপেয় পানি পাবে। তিনি গাংনী পৌর সভার আমুল উন্নয়নের তুলে ধরে বলেন গাংনী পৌর এলাকার রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। কাচা সড়কগুলো পাকা রাস্তা, প্রতিটি অলিগলিতে স্ট্রিট লাইট, রাস্তাঘাট গুলো সব সময় পরিস্কার পরিচ্ছন্নতার আওতায় এসেছে। এটি পৌরবাসির দাবী ছিল। গাংনী পৌর সভার উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। তিনি নিদির্ষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ সঠিকভাবে সম্পন্ন করার তাগিদ দেন।
উল্লেখ্য এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য ৩ কাঠা জমিও দান করেন মেয়র আশরাফুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.