শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৩:৫৯ পূর্বাহ্ন

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা

ইবি প্রতিনিধি / ১৬৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ৬:৩০ পূর্বাহ্ন

করোনা প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। এছাড়াও করোনা প্রতিরোধে সেল গঠন করা হয়েছে। এ সেলের আহ্বায়ক ও প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণের তত্ত্বাবধানে ক্যাম্পাস ও পার্শ্ববর্তী এলাকায় ফ্রি মাস্ক, জীবাণুনাশক স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারি সিদ্ধান্তের আলোকে ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও হল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। পরে ২১ মার্চ সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সিদ্ধান্ত মোতাবেক ২২ মার্চ হতে ৩১ মার্চ পর্যন্ত অফিসসমূহ বন্ধ ঘোষণা করে। এছাড়াও পরবর্তীতে ৩১ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বন্ধের ঘোষণা করা হয়। পরবর্তীতে  ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। বর্তমানে দেশের পরিস্থিতি উপর নির্ভর করে ২৫ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অফিস বন্ধ রাখা হবে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আবাসিক হল একাডেমি কার্যক্রম বন্ধেের ঘোষণা দেওয়া হলো।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেডিকেলসহ জরুরি সেবাসমূহ যথারীতি চালু থাকবে এবং নিরাপত্তা কর্মীদের স্বাস্থবিধি অনুসরণপূর্বক দায়িত্ব পালন করতে হবে। করোনা পরিস্থিতি সংক্রান্ত যে কোন প্রয়োজনে ইবি করোনা প্রতিরোধ সেল এর সাথে (০১৭২৭-৩০০১১৯) নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর