রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দেশবিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : ওবায়দুল কাদের ফেসবুকে আনন্দ খোঁজা নিছক মেকি বা প্রহসনের নামান্তর কুমারখালীতে বিলুপ্তির পথে শতবছরের ঝাড়ু শিল্প আজ কুষ্টিয়ার কৃতি সন্তান সালাউদ্দিন লাভলু’র জন্মদিন পাটুরিয়া-দৌলতদিয়া: শত শত গাড়ি পারাপারের অপেক্ষায় দৈনিক হাওয়া ২৪ জানুয়ারী ২০২১ ইং। কুষ্টিয়ায় হঠাৎ ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে গত কয়েকদিনে শতাধিক শিশু হাসপাতালে ভর্তি কুষ্টিয়ায় দেবরের হামলায় আহত বিধবা ভাবির পরিবার খোকসায় জমকাল আয়োজনে কোটি টাকা নিয়ে উধাও সিসিআইসি মুজিববর্ষে জমি ও গৃহ প্রদান উদ্বোধনী উপলক্ষ্যে কুমারখালীতে আলোচনা সভা অনুষ্ঠিত

খিচুড়ি নিয়ে হৈচৈ এর কিছু নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক / ৪৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:০১ অপরাহ্ন
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন (ছবি : সংগৃহীত)

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মিড ডে মিলের জন্য খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে কর্মকর্তাদের বিদেশ সফর নিয়ে হৈ চৈ করার কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

তিনি বলেন, প্রাথমিকের স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিলের জন্য রান্না করা খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে বিদেশে কর্মকর্তাদের প্রশিক্ষণের যে প্রস্তাব করা হয়েছে, তা নিয়ে হৈ চৈ করার মতো কোনো অবস্থা নেই।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ভারতের কেরালায় স্কুলের বাচ্চাদের জন্য রান্না করা খাবারের ব্যবস্থাপনা দেখতে আমি নিজেও গিয়েছিলাম। যেকোনো বিষয়েই অভিজ্ঞতা নিতে হয়। অভিজ্ঞতা নিয়ে কাজ করলে তার ফলও ভালো পাওয়া যায়। সাংবাদিকরাও তো পেশায় আসার সময় সিনিয়রদের পরামর্শ নেন। এখানেও তেমনি অভিজ্ঞতা নিতে যাওয়ার সুপারিশ করা হয়েছিল। তবে সেটি তো চূড়ান্ত কিছু নয়, প্রস্তাব মাত্র।

জাকির হোসেন বলেন, এখন আমরা যে কারণে কর্মকর্তাদের বিদেশে যাওয়ার প্রস্তাব করেছিলাম সেখানে ৫০০ জনের কথা উল্লেখ করা হলেও এখন দুটি টিম পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে। সেখানে হয়তো ২০ বা ৩০ জন থাকতে পারে, আবার ৭ জন করে ১৪ জনও হতে পারে।

খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণের প্রস্তাব নিয়ে গণমাধ্যমে পরিবেশিত সংবাদের সমালোচনাও করে গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকতায় বিএনপি জামায়তপন্থী কিছু লোক এসেছে। আমি দেখেছি আমার এলাকায় ছাত্রদল, যুবদলের কর্মীরা এখন সাংবাদিকতা করে এবং তারা বিভিন্ন নেতিবাচক সংবাদ পরিবেশন করে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলছে। এটিও তেমন একটি বিষয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.