শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
খোকসায় মোটরসাইকেল আরোহী গুরুতর আহত মেহেরপুর গাংনীতে ৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার বিক্ষোভের চেষ্টা, শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ই-ভ্যালির আর্থিক অব্যবস্থাপনা তদন্তে এবার কেন্দ্রীয় ব্যাংক কুষ্টিয়ায় গ্রামীণ নারীদের অর্থনৈতিকভাবে সাবলম্বী করতে আমরাই ফাউন্ডেশনের যাত্রা শুরু পিলখানা হত্যাকাণ্ড আইনি লড়াইয়ের চূড়ান্ত ধাপে পিলখানা ট্র্যাজেডির দিন আজ ভ্যাকসিন নেয়ার ১২ দিন পর সচিবের করোনা শনাক্ত দৈনিক হাওয়া ২৫ ফেব্রুয়ারী ২০২১ ইং। সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ক্লাস নেয়ার অভিযোগ কুষ্টিয়া কুওয়াতুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে

আলোকবর্তিকা হয়ে অসহায় মানুষের পাশে টিম চৌরঙ্গী

দৈনিক হাওয়া ডেস্ক : / ৩১৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ১০:৪৭ পূর্বাহ্ন

টিম চৌরঙ্গী একটি নাম কিংবা একটি গোষ্ঠী নয়। নয় এটি সামাজিক সংগঠন। কিছু মানুষের সমন্বয়ে গঠিত একটি পরিবার। যে পরিবারে বট বৃক্ষের মত ছায়া হয়ে আছে কেউ কেউ। যারা এই গ্রামের এই এলাকার রূপ রস গন্ধ শরীরে আচ্ছাদিত হয়ে তারা এখন দেশের বিভিন্ন প্রান্তরে আলোকবর্তিকা হয়ে কাজ করছে।

তাদের মধ্যে অন্যতম মো. মকবুল হোসেন, অতিরিক্ত সচিব, প্রকৌ মো. মহিউদ্দিন, প্রকল্প ব্যাবস্থাপক,বঙ্গবন্ধু নেভাল একাডেমি নির্মান প্রকল্প, মো. শহীদুজ্জামান, বার্তা সম্পাদক, দৈনিক নিউ এজ, আবদুর রহিম, উপ পরিদর্শক, বাংলাদেশ পুলিশ, শামসুর রহমান শাহীন , এফসিএ, অংশিদার, বিডিও বাংলাদেশ, এ্যাড. রবিউল আলম রবি, মহাব্যবস্থাপক, মীর আখতার গ্রুপ, শামীমা খানম রুনা, সেখ সদর উদ্দিন ফাউন্ডেশন এর পক্ষে সেখ রয়েল।

তাদের সমন্বয়ে গঠিত এলাকার কিছু সুহৃদ, সুজন যারা স্বেচ্ছায় সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর মানুষ সহ প্রতিবন্ধীদের পাশে দাঁড়াচ্ছে। তুলে দিচ্ছে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সেবা। শুধু তাই নয় করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক সম্মিলিত প্রচেষ্টায় এলাকায় জীবাণুনাশক স্প্রে করা, সাবান মাস্ক বিতরণ, হাত দেওয়া ও পরিষ্কার পরিচ্ছন্নতার থাকতে লিফলেট বিতরণসহ মানুষকে সচেতন করে তোলার কাজ করে চলেছেন তারা।

আর এসবের প্রধান পৃষ্ঠপোষক রয়েছেন একজন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট’র উপ পরিচালক (অর্থ) শেখ রাসেল।

তিনি সশরীরে কুষ্টিয়াতে না থেকেও যেভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে সকল মানুষের সহায়তা প্রদানে অনন্য ভূমিকা রেখে চলেছেন।

তার চিন্তা চেতনা ও এলাকার মানুষের প্রতি মায়া মমতা বোধ থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর যে উদ্যমী মানষিকতা। সেটি কেবল তার নিজের জন্য নয়, বরং আরো মানুষকে শেখানো হচ্ছে কিভাবে মানুষের পাশে দাঁড়াতে হয়। তাদের সহযোগিতা করতে হয়।

ফেসবুকের মাধ্যমে গ্রুপিং করে এসব কর্মকান্ড বাস্তবায়ন ও সরাসরি মাঠে কাজ করছে ফ্রেন্ডস ৯৩’র সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিকু, সাইফুল্লাহ মীম, জাহাঙ্গীর আলম, ফেরদৌস হাসান নয়ন, রবিউল ইসলাম, তোহা, ফাহাদ, কাইয়ুম, জাহিদ, রাকিবুল ইসলাম,লিটন জোয়ার্দার, অপু জোয়ার্দার, মিল্টন প্রমুখ। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.