শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে : ফখরুল

অনলাইন ডেস্ক / ৬৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০, ২:০৩ অপরাহ্ন

৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী লীগ সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালত কর্তৃক জামিন নামঞ্জুর যেন বর্তমান আওয়ামী সরকারের প্রাত্যহিক কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। আর এই কর্মসূচি সাফল্যমন্ডিত করার জন্য মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে পূর্বেই হরণ করা হয়েছে।

গায়েবী মামলায় হাইকোর্টের জামিনে থাকা চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানা বিএনপি’র সভাপতি আবদুল্লাহ আল হারুন, যুগ্ম সম্পাদক মো: আবসার উদ্দিন, ক্রীড়া সম্পাদক লিয়াকত আলী জসিম, জালালাবাদ ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক মামুন আলম, সহ-সভাপতি নেজাম উদ্দিন, মহানগর যুবদলের ধর্মবিষয়ক সম্পাদক মহিউদ্দিন মুকুলসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩০ জন নেতাকর্মী গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘দেশকে বিরোধী দলশূন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানা ও চান্দগাঁও থানা বিএনপি’র নেতাকর্মীদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ। ক্ষমতাসীনরা গুম, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজী ও দখলবাজীকে জাতীয় সংস্কৃতির অংশ করতে সর্বপ্রকার উদ্যোগ নিয়েছে। দেশব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনজীবন দুর্বিষহ হওয়াতে সরকারের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী চালানো হচ্ছে বিএনপি নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার হিড়িক। এটি গণবিরোধী সরকারের চলমান দমন নীতিরই ধারাবাহিকতা। তবে সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণের নিকট ক্ষমতা ছেড়ে না দিলে অবৈধ সরকারের ক্ষমতার তাসের ঘর যেকোন মূহুর্তে ভেঙে পড়বে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে চট্টগ্রাম মহানগর বায়েজিদ ও চান্দগাঁও থানা বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর