শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন

৩ পুলিশ সদস্যের যাবজ্জীবন দুই সোর্সের ৭ বছর দণ্ড

অনলাইন ডেস্ক / ৫৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৮ পূর্বাহ্ন

রাজধানীর পল্লবীর বাসিন্দা গাড়িচালক ইশতিয়াক হোসেন জনি (৩৩) হত্যা মামলায় তিন পুলিশ কর্মকর্তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে পুলিশের দুই সোর্সকে দেয়া হয়েছে ৭ বছরের সশ্রম কারাদণ্ড।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস এ রায় ঘোষণা করেন। ২০১৩ সালে পাস হওয়া নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে দেশে এই প্রথম কোনো মামলার রায় হল।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- পল্লবী থানার তৎকালীন এসআই জাহিদুর রহমান, এএসআই রাশেদুল ইসলাম ও এএসআই কামরুজ্জামান। আর ৭ বছরের সাজাপ্রাপ্ত দুই সোর্স হলেন- সুমন ও রাসেল।

রায় ঘোষণার সময় আসামি জাহিদুর রহমান, রাশেদুল ইসলাম ও সুমন আদালতে উপস্থিত ছিলেন। তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। বাকি দুই আসামি কামরুজ্জামান ও রাসেল পলাতক। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

রায়ে যাবজ্জীবনের পাশাপাশি ওই তিন পুলিশ কর্মকর্তার প্রত্যেকের এক লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

একই সঙ্গে ওই তিন আসামির প্রত্যেককে দুই লাখ টাকা করে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার আদেশ দেয়া হয়। রায়ে ক্ষতিপূরণের টাকা আগামী ২ সপ্তাহের মধ্যে নিহতের পরিবারকে দেয়ার কথা বলা হয়েছে।

এছাড়া দুই সোর্সকে কারাদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর