বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

৭৫০টি পরিবারের পাশে দাড়ালো ছাত্র কল্যান ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক / ১৭০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

করোনার কারণে বিশ্ব যখন থমকে গেছে তখনি নদীমাতৃক বাংলাদেশে নদীর পানি বিপদসীমার উপর দিয়ে অতিক্রম করছে। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের বিভিন্ন গ্রামে ‘ছাত্র কল্যাণ ট্রাস্ট’ ৭৫০টিরও অধিক অসহায় হতদরিদ্র বানভাসী পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) থেকে ত্রাণ বিতরণ শুরু হয়ে ৩দিন ব্যাপী এই কার্যক্রম গতকাল সোমবার পর্যন্ত চলে।

এসময় ভেড়াখোলা, বড় দুগালী, চর দুগালী , বায়রা, গোবিন্দপুর, গোবিনাথপুর, বাঙালার চরসহ গালা উনিয়নের বিভিন্ন এলাকায় বানভাসী পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোঃ আশরাফুল জাহানসহ সংগঠনের প্রতিষ্ঠাতা মন্ডলী, এলাকার গণ্যমান্য ব্যাক্তি ও সংগঠনের সদস্যবৃন্দ। উল্লেখ্য, এটি একটি সামাজিক সংগঠন।

ইউনিয়নের ভেড়াখোলা গ্রামে ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র মোঃ আশরাফুল জাহানের নেতৃত্বে কয়েকজন ছাত্রদের প্রচেষ্টায় গড়ে তোলা হয় ‘ছাত্র কল্যাণ ট্রাস্ট’ নামের এই সংগঠন। ২০০৪ সাল থেকে ছাত্রদের বিভিন্ন উন্নয়ণে কাজ করে আসছে সংগঠনটি। বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং ও ভর্তির সময় আর্থিক সহযোগীতা, অসহায় ছাত্রদের টিউশন ফিসহ নানান কাজে সহযোগীতা করে এই সংগঠন। সংগঠনটির ভবিষ্যত পরিকল্পনায় রয়েছে, এলাকায় সাইন্স ল্যাব প্রতিষ্ঠা, পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠা, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব গঠন ও কম্পিউটার ল্যাব স্থাপন করা। সংগঠনটির পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানানো হয় সমাজের বিভিন্ন ভালো ও উন্নয়নমূলক কাজে অংশগ্রহনের জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.