শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:২৪ অপরাহ্ন

কোভিড-১৯: ব্রাজিলকে পেছনে ফেলে বিশ্বে দ্বিতীয় ভারত

অনলাইন ডেস্ক / ৮৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৮ পূর্বাহ্ন

কোভিড-১৯ মহামারী আসন গেড়ে বসেছে প্রতিবেশী দেশ ভারতে। গত কয়েকদিন ধরে ৮০ থেকে ৯০ হাজারের ঘরে ঘোরাফেরা করছে সংক্রমণের সংখ্যা। এরই ফলশ্রুতিতে ব্রাজিলকে পেছনে ফেলে করোনা সংক্রমণে ভারত এখন বিশ্বে দ্বিতীয়।

করোনা সংক্রমণে ভারতের সামনে এখন কেবল যুক্তরাষ্ট্র। তবে যুক্তরাষ্ট্রের চেয়ে দৈনিক দ্বিগুণ সংক্রমণের এই ধারা অব্যাহত থাকলে করোনায় সবচেয়ে বিধ্বস্ত ওই দেশটিকেও ছাড়িয়ে যেতে পারে বিশ্বের দ্বিতীয় জনবহুল এই দেশ।

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও সংক্রমণের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ড্ওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনাভাইরাসে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারতে মোট ৪২ লাখ ৪ হাজার ৬১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৭১ হাজার ৬৮৭ জন।

তৃতীয় স্থানে নেমে যাওয়া ব্রাজিলে সংক্রমিত হয়েছে ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন। লাতিন আমেরিকার দেশটিতে মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬৮৬ জন।

তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট করোনা শনাক্ত হয়েছে ৬৪ লাখ ৬০ হাজার ২৫০ জনের। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ২৫০ জন।

এদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৯১ হাজার ৭২৩ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১ হাজার ৮ জন।

এর আগের ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হন ৯০ হাজার ৬৩৩ জন যা দৈনিক সংক্রমণে বিশ্ব রেকর্ড ছিল। আর মারা যান ১ হাজার ৬৫ জন।

ভারতে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩০ লাখ থেকে ৪০ লাখ হতে সময় লেগেছে মাত্র ১৩ দিন। করোনা-বিধ্বস্ত যুক্তরাষ্ট্রেও সংক্রমণে এর চেয়ে বেশি সময় লেগেছিল।

এছাড়া ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনার বৈশ্বিক সংক্রমণ প্রায় ২ কোটি ৭২ লাখ ৯২ হাজার ৫৮৫ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ৮ লাখ ৮৭ হাজার ৫৫৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯৩ লাখ ৭৭ হাজার ২৬৮ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর