সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৮ পূর্বাহ্ন

তিন মহাতারকা এক সঙ্গে পিএসজিতে!

অনলাইন ডেস্ক / ১৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৮ পূর্বাহ্ন

বার্সেলোনায় মতো জুভেন্টাসেরও কোচ বদল করেছে। চ্যাম্পিয়ন্স লীগে দুটি ক্লাব ব্যর্থ হওয়ার পর নিজেদের ঢেলে সাজানোর চেষ্টা করছে। এর মধ্যে গুঞ্জন চলছে বার্সেলোনার ওপর অসন্তোষ নিয়ে ক্লাব ছাড়তে পারেন লিওনেল মেসি। আর আন্দ্রে পিরলো কোচ হয়ে আসার পর ক্রিস্টিয়ানো রোনালদোকে বেচে দিতে পারে জুভেন্টাস, এমন গুঞ্জনও চাওর হয়েছে চারদিকে। ওদিকে নেইমারের পিএসজি উঠেছে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে। এমন সময় বোমা ফাটালেন নেইমারের ঘনিষ্ঠ এজেন্ট রিবেইরো। ব্রাজিলিয়ান ক্রীড়া সাময়িকী ‘প্লাকার’কে তিনি বলেছেন, নেইমার পিএসজিতে সুখেই আছেন। সেখানে আরও দুই বছর থাকতে পারেন।

এর মধ্যে তার সঙ্গে যোগ দেয়ার সম্ভাবনা রয়েছে মেসি-রোনালদোর!
বর্তমান বিশ্বের সেরা এই তিন ফুটবলারের একসঙ্গে একই ক্লাবে খেলতে দেখাটা শুধু স্বপ্নেই সম্ভব এমনটাই মনে করেন অনেকে। কিন্তু রিবেইরো জানালেন, স্বপ্ন নয় এটি বাস্তবেও অসম্ভব কিছু না, ‘নেইমার সুখেই আছেন। আমার মনে হয় পিএসজিতে সে অন্তত আরও দুই বছর থাকবে। এখন কোনো সন্দেহ ছাড়া বলতে পারি, নেইমারের বার্সেলোনায় ফেরার চেয়ে মেসির পিএসজিতে যোগ দেয়া সহজ। সম্ভাবনা আছো রোনালদোরও। ঠাট্টা করছি না, কাতারের অর্থনৈতিক শক্তিকে আপনি হেলাফেলা করতে পারেন না।’ কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট গ্রুপের চেয়ারম্যান নাসের আল খেলাইফি পিএসজির মালিক।
নেইমার এক সময় পিএসজি ছাড়তে চেয়েছেন তা রিবেইরোর মতো সবাই জানেন। বার্সাও তাকে কেনার চেষ্টা করেছে। এমনকি নেইমার ও রিয়াল মাদ্রিদ নিয়েও গুঞ্জন উঠেছে। কিন্তু ব্যাটে-বলে হয়নি। এখন আর সে সুযোগ নেই বলেই মনে করেন ব্রাজিলিয়ান এই এজেন্ট, ‘একটা সময় ছিল যখন চোটের কারণে সে কষ্টে থাকত। তখন তার বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদে ফেরার দরজা খোলা ছিল। কিন্তু এখন সে সেখানে (পিএসজি) সুখেই আছে।’
রিবেইরোর ব্যাখ্যা করলেন, ‘তার সঙ্গে আমার দেখা হয়েছে। একজন মানুষ যা যা পছন্দ করে এবং যা যা প্রয়োজন তার সবই আছে। তাই সে কোন কারণে পিএসজি ছাড়বে?’ নেইমারকে এখন মেসি-রোনালদোর চেয়ে ভালো বলেই মনে করেন রিবেইরো, ‘কৌশলগত এবং শারীরিক সামর্থ্য বিচারে এখন সে মেসি- রোনালদোর চেয়ে ভালো। অবশ্যই পুরস্কারটা (ব্যালন ডি’অর) নেইমার, এমবাপ্পে ও লেভানদস্কির মধ্যে কেউ জিতবে। সেরা কে, তা ঠিক করে দেবে চ্যাম্পিয়ন্স লীগ ফাইনাল। তবে ফাইনালটা অনেক কঠিন হবে। বায়ার্ন দুর্দান্ত দল।’ রোববার চ্যাম্পিয়নস লীগের ফাইনালে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর