মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন

কোভিড বুলেটিন চালু রাখার পক্ষে মত জাতীয় পরামর্শক কমিটির

অনলাইন ডেস্ক / ৯০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ২:২৬ অপরাহ্ন

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) বিষয়ক স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন চালু রাখার পক্ষে মত দিয়েছে কোভিড-১৯ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। যা গত ১১ আগস্ট থেকে বন্ধ রয়েছে।

বুধবার (১৯ আগস্ট) জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৭তম অনলাইন সভায় এ প্রস্তাব করা হয়। কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লার পক্ষে রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তাহে একবার গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে প্রশ্নোত্তর পর্ব থাকা উচিত।

১৭তম অনলাইন সভার প্রস্তাবনার কথা জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসপাতালে দায়িত্ব পালনের পর চিকিৎসকসহ অন্য স্বাস্থ্যকর্মীদের বিভিন্ন হোটেলে কোয়ারেনটাইনে থাকার ব্যবস্থা হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় তারা অসুবিধার সম্মুখীন হয়েছেন। স্বাস্থ্যকর্মীদের হাসপাতালে দায়িত্ব পালনের পর মানসম্মত প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনের ব্যবস্থা করা প্রয়োজন। অন্যথায় শুধু স্বাস্থ্যকর্মীরাই নন, তাদের পরিবার-পরিজনরাও করোনা সংক্রমণের ঝুঁকিতে পড়বেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকারিভাবে করোনা টেস্টের জন্য বর্তমানে ধার্যকৃত মূল্য পরিবর্তন করা প্রয়োজন। করোনা সন্দেহে বুথে এসে টেস্টের জন্য নমুনা দেওয়ার ক্ষেত্রে বিনামূল্যে এবং বাসায় স্বাস্থ্যকর্মী গিয়ে নমুনা সংগ্রহের ক্ষেত্রে ৫০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করার পরামর্শ দেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর