বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দৌলতপুর সীমান্তে বিএসএফ’র হাতে আটক বাংলাদেশীকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সদস্যভূক্তির রশিদ পৌর যাদুঘরে সংরক্ষণ কুষ্টিয়ায় ক্যানালের জায়গা দখল করে অবৈধ স্থাপনা তৈরীতে ব্যস্ত মহিদুল কুষ্টিয়ার মিরপুরে শিক্ষক আমিরুলের বিরুদ্ধে হাক্কানী দরবারের পরিচালক সিপাহীর মামলা কুষ্টিয়ায় ভুয়াভাবে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা দিতে এসে দুই জনকে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান সাংবাদিক এএইচ মিলন আর নেই বিলুপ্তির পথে গ্রাম বাংলার ঐতিয্য ঢেঁকি, ভবিষ্যৎ প্রজন্মের জন্য দরকার সংরক্ষণ দৈনিক হাওয়া ২৫ নভেম্বর ২০২০ ইং। কুষ্টিয়া মঙ্গলবাড়িয়ায় ৬বছরের শিশুর গায়ে আগুন লাগিয়ে হত্যার অভিযোগ কুষ্টিয়ায় দূর্ঘটনায় এক মটরসাইকেল আরোহী নিহত

বাসের বর্ধিত ভাড়া ৩১ আগস্ট পর্যন্ত

অনলাইন ডেস্ক / ২৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ৮:২৭ পূর্বাহ্ন

সামাজিক দূরত্ব ও সুরক্ষা নীতির বাস্তবায়নসহ বেশকিছু শর্তে বর্ধিত ভাড়ায় গণপরিবহণ চালু করেছিল সরকার। এই ভাড়া আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে।

বুধবার বিকালে বিআরটিএর প্রধান কার্যালয়ে গণপরিবহণ মালিক-শ্রমিকদের সঙ্গে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিআরটিএর উপ-পরিচালক (ইনফোর্সমেন্ট) আবদুর রাজ্জাক বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাসের দুই সিটের জায়গায় সিটে একজন করে বসবে এবং আগের বর্ধিত ভাড়া বলবৎ থাকবে। ৩১ আগস্টের পর থেকে আগের ভাড়ায় বাসে যাতায়াত করা যাবে। এ-সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে আমরা সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ে পাঠাব। ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুইজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গাদাগাদি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

গাদাগাদি না করে মাস্ক পরা, দুই সিটে বসবে : গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহণ চালুর অনুমতি দেয় সরকার। ঈদুল আজহার আগ পর্যন্ত স্বাস্থ্যবিধির বেশ ভালো প্রয়োগেই চলছিল গণপরিবহণ। তবে ঈদযাত্রা ও ঈদ-পরবর্তী থেকে স্বাস্থ্যবিধির ধার ধারছে না গণপরিবহণ। অনিয়ম করে যাত্রী বেশি নেওয়া হচ্ছে। আদায় করা হচ্ছে বর্ধিত ভাড়াও।

এদিকে গণপরিবহণের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বুধবার (১২ আগস্ট) অ্যাডভোকেট মো. আতিকুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. হাসিম উদ্দিন এই নোটিশ পাঠান।

সোমবার এক মানববন্ধনে ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মওলানা মুহাম্মদ নেছার উদ্দিন বলেন, ‘করোনার মধ্যে যখন মানুষের পেটে ভাত নেই, পকেটে টাকা নেই, তখন খোড়া অজুহাতে গণপরিবহণের ভাড়া ৬০ শতাংশ বর্ধিত করা হয়েছে। এখনো চলছে। করোনার আপডেট দেওয়াও সরকার বন্ধ করেছে। তাহলে ভাড়া কেন বর্ধিতই থাকবে। এই ভাড়া আর কাল (আজ) থেকে কেউ দেবেন না।’

তিনি আরও বলেন, আজ থেকে প্রত্যেকটি গণপরিবহণে উঠে পরীক্ষা করা হবে। যদি বর্ধিত ভাড়া নেওয়া হয়, তাহলে সাধারণ জনগণের পক্ষ থেকে যা করা দরকার, তা করতে তারা বাধ্য হবেন বলেও হুমকি দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.