বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বাইডেনের শপথ আজ নজিরবিহীন নিরাপত্তায় খোকসায় বালুমহাল নিয়ে শত্রুতার জেরে স্ক্যাভেটর পুড়ালো দুর্বৃত্তরা ভ্যাকসিন নিয়ে ‘নতুন লুটপাটে নিমগ্ন’ সরকার: ফখরুল শীতের তিব্রতায় কুষ্টিয়ায় জমে উঠেছে ফুটপাতের গরম কাপড়ের দোকান কুমারখালী থানা ও পৌর যুবদলের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন পালিত কুষ্টিয়ায় জ্ঞাত আয় বহির্ভুত সাড়ে ৩ কেটি টাকার সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা সংবিধান মানা না মানা ও কিছু কথা কুষ্টিয়া কেএনবি এগ্রো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে মির্জা ফখরুলের আশঙ্কা পঞ্চম ধাপে নির্বাচন: ৩১ পৌরসভায় ভোট ২৮শে ফেব্রুয়ারি

গণআদালত করে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচারের ঘোষণা ইশরাকের

অনলাইন ডেস্ক / ৫৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৭ আগস্ট, ২০২০, ২:৩৯ অপরাহ্ন

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সংঘঠিত করা আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ও গত নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে বলতে চাই, আপনারা জনগণের সেবক, আপনারা রাষ্ট্রের কর্মচারী আর রাষ্ট্রের মালিক হলো জনগণ। আর সেই মালিককে আপনারা যখন নির্বিচারে পাখির মতো গুলি করে হত্যা করেন আপনাদের লজ্জা হওয়া উচিত।

তিনি বলেন, যাদের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন হয়, তাদের সাথে পশুর মতো আচরণ করে তাদের হত্যা করছেন। এটি বন্ধ করেন। তা না হলে বাংলাদেশের জনগণ আপনাদের ক্ষমা করবে না, ইতিহাস আপনাদের কখনো ক্ষমা করবে না। অবশ্যই একদিন আপনাদের বিচার হবে। আমরা এই প্রেসক্লাবের সামনে গণআদালত বসাবো। জনগণ হবে এর বিচারক, জনগণের সামনে এই খুনি ওসি প্রদীপসহ যারা বিচারবহির্ভূত হত্যা করেছেন সকলের তালিকা আমাদের কাছে আছে তাদের সকলকে আমরা বিচার করব। এটাই হলো শেষ কথা, কাউকে ক্ষমা করা হবে না।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল কর্তৃক খুন-গুম ও বিচারবহির্ভূত হত্যার বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

এ সময় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ, যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুরু প্রমুখ।

ইশরাক হোসেন বলেন, কয়েকদিন আগে একজন নিরস্ত্র সাবেক সেনা কর্মকর্তাকে বুকে গুলি করে হত্যা করা হয়েছে। এটা কি আমরা এই বাংলাদেশে প্রথম দেখতে পেয়েছি? ২০০৯ সালে এই বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই শুধুমাত্র বিরোধী দলকে দমন করার জন্য তারা খুন, গুম, হত্যা, মামলা-হামলার পথ বেছে নিয়েছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রাপ্ত বাংলাদেশ এটি হওয়ার কথা ছিল না। আমি আমার বাবার সাথে বাংলাদেশকে নিয়ে দীর্ঘ সময় আলাপ করতাম। তিনি বলতেন, যেই গণতন্ত্র রক্ষার আন্দোলন করতে গিয়ে আমরা পাকিস্তান ভেঙে বাংলাদেশ করেছি আজকে প্রায় ৫০ বছর হলো সেই গণতন্ত্র আমরা দেখতে পাচ্ছি না। আমি বলতে চাই, আমরা আজকে যে প্রতিবাদ করছি সেটা যদি এই সরকার আপনারা শুনতে না পান, আমরা প্রতিরোধ গড়ে তুলবো।

তিনি বলেন, এই দেশটা দেশের সকল জনগণের। এদেশে সকলের সমানভাবে বেঁচে থাকার অধিকার আছে। আপনারা নিরীহ মানুষকে গুলি করে হত্যা করবেন আর আমরা সেটা দেখবো সেটা বেশিদিন সহ্য করা যায় না।

ইশরাক বলেন, এই সরকারের বিরুদ্ধে আজকে সবাই জাগ্রত হয়েছে, সারা বাংলাদেশ ঐক্যবদ্ধ হয়েছে। ভিপি নুর একটু আগে বলেছে, বুকে সাহস যদি না থাকতো বাংলাদেশ স্বাধীন হতো না। কাপুরুষের মতো আমাদের বাবারা পালিয়ে যেত, আমরা আজকে বাংলাদেশ পেতাম না। আমরা কাপুরুষ জাতি না, আমরা যোদ্ধা জাতি। আমার বাবা একজন গেরিলা মুক্তিযোদ্ধা ছিলেন। এই ঢাকার শহর আমার বাবা যুদ্ধ করেছিলেন এবং পাকিস্তানিদের বিভিন্ন স্থাপনা ধ্বংস করেছিলেন। আমি সেই বাবার সন্তান হয়ে সবার সামনে প্রতিজ্ঞা করছি, শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আপনাদের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করার সংগ্রাম চালিয়ে যাব। এটা কোনো এক দলের বিষয় নয়, কোনো ব্যক্তির বিষয় নয়, গোটা বাংলাদেশের বিষয়। তাই আমি অনুরোধ জানাবো, দেশের সকল স্বাধীনচেতা মানুষ আপনারা যে যেখানে আছেন, আমি জানি আওয়ামী লীগেও অনেক ভালো মানুষ রয়েছেন, তারা আজকের এই বাংলাদেশের জন্য মুক্তিযোদ্ধা করেন নাই। আপনারাও আমাদের এই কাতারে শামিল হন, জনগণের কাতারে শামিল হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.