সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাগুরায় অজ্ঞাত ব্যক্তিকে হত্যার পর লাশ পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা সব সময় পুলিশকে প্রতিপক্ষ বানানো হয়, আইজিপি কুমারখালীর বাঁশগ্রাম কামিল মাদরাসায় কামিল ও ফাযিল পরীক্ষায় অভাবনীয় সফলতা অর্জন কুষ্টিয়া জেলা জাসদের পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, বিক্ষোভ কুষ্টিয়ায় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দৈনিক হাওয়া ০১ মার্চ ২০২১ ইং। আনুশকার শরীরে সেক্স টয় ব্যবহার করা হয়েছিল কুষ্টিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ভেড়ামারায় আগ্নেয়াস্ত্র, গুলি ও ইয়াবাসহ পৌর আওয়ামীলীগ নেতা জাহিদ গ্রেফতার কুষ্টিয়ায় ডায়াবেটিক সচেতনতা দিবসে আলোচনা সভা

আবুধাবি থেকে ফেরত পাঠানোয় বিমানবন্দরে প্রবাসীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক / ৭২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৭ আগস্ট, ২০২০, ২:৩৬ অপরাহ্ন

আবুধাবি থেকে ফেরত পাঠানো ৬৮ প্রবাসী বাংলাদেশী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থান কর্মসূচি পালন করছেন। বিনামূল্যে নতুন টিকেট প্রদান ও কোন ফ্লাইটে তাদের আবারো আবুধাবি পাঠানো হবে সেই নিশ্চয়তা না দেয়া পর্যন্ত তারা বিমানবন্দরে থেকে যাবেন না বলেও জানিয়েছেন।

সোমবার (১৭ আগস্ট) সকাল থেকেই অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। বিক্ষোভের একপর্যায়ে ফ্লোরে বসে পড়েন তারা। বিক্ষোভের সময় হয়রানি ও আবুধাবিতে ফেরত পাঠানোর দাবিতে সরকারের হস্তক্ষেপ দাবি করেন এসব প্রবাসী।

বিষয়টি স্বীকার করেছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদুল আহসান। তিনি জানান, প্রবাসীদের বোঝানোর চেষ্টা করানো হচ্ছে।

বিমানের মহাব্যবস্থাপক (প্রশাসন) আশরাফুল আমিন এসে বিক্ষুব্ধ প্রবাসীদের আশ্বস্ত করেছেন, পুনরায় তারা যাওয়ার অনুমতি পেলে টিকেটের বিষয়টি বিবেচনা করা হবে। এতেও কোনো কাজ হয়নি বলে জানা গেছে। প্রবাসীরা তাদের দাবিতে অনড়। এই অবস্থানের কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, রোববার আবুধাবিতে যাওয়ার পর বিমানবন্দরেই ৬৮ জন প্রবাসীকে আটকে দেয়া হয়। তাদের ইমিগ্রেশন না করিয়েই বিমানের ফিরতি ফ্লাইটে করে ঢাকায় পাঠানো হয়। তারা যেসব কোম্পানি বা এজেন্সির মাধ্যমে আবুধাবিতে গিয়েছিলেন, সেসব প্রতিষ্ঠানের অনুমোদন আবুধাবি সরকার বাতিল করে দেয়। এ কারণে দেশটিতে তাদের ঢুকতেই দেয়া হয়নি।

এর আগে রোববার (১৬ আগস্ট) বিমানের ব্যবস্থাপনা পরিচালক দাবি করেন, আবুধাবি থেকে প্রবাসী বাংলাদেশীদের ফেরত পাঠানোর ঘটনায় বাংলাদেশ বিমান বা কোনো কর্তৃপক্ষের দোষ নেই। আবুধাবির  আইডেন্টিটি সিটিজেনশিপ অথরিটির অনুমোদন না থাকায় সেদেশের ইমিগ্রেশন বোর্ডিং ওকে করার পরেও বাংলাদেশীদের প্রবেশের অনুমতি দেয়নি দেশটি। ১০ আগস্টের পর আইসিএ অনুমোদন লাগবে না বলে দেশটি জানালেও পরে আবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত পরিবর্তনের কারণে এই জটিলতা তৈরি হয়েছে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট বাংলাদেশ বিমানের ফ্লাইটে ওই প্রবাসীরা আবুধাবি যাওয়ার পরে তাদের বিমানবন্দরে নামতে দেয়া হয়নি। ফলে তাদের হোটেলে রাখতে বাধ্য হয় বিমান। এছাড়া এয়ার অ্যারাবিয়া ও এমিরেটসের ফ্লাইটে যাওয়া আরও প্রায় আড়াইশ প্রবাসী একই কারণে সেখানে আটকা পড়েছে বলে জানা গেছে।

এর মধ্যে সোমবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১১ টার ফ্লাইটে ২১৪ প্রবাসীকে নিয়ে আবুধাবি থেকে ফিরে বাংলাদেশ বিমানের ফ্লাইট। এর মধ্যে ৬৮ জন বিমানবন্দর থেকে ফেরত পাঠানো যাত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.