বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:১৪ অপরাহ্ন

যথাযোগ্য মর্যাদায় কুষ্টিয়ায় জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক / ৭০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ১১:৫০ অপরাহ্ন

কুষ্টিয়ায় নানা আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্র্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে সকাল ৮টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিতকৃতি পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আসলাম হোসেন ও পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতসহ সকল সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহতদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানান হয় এবং এক মিনিট নীরবতা পালন শেষে তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুুষ্ঠিত হয়। এছাড়া জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোও পুস্পস্তবক অর্পণ করেন।
কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ
কুষ্টিয়া জেলা আওয়ামঅলীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক উদ্দোগে বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তর্বক অর্পন ও অসহায়, দুস্থ, এতিমদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। শনিবার সকালে কুষ্টিয়া সরকারী সলেজের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানের মূর‌্যালে পুষ্পস্তর্বক অর্পন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলামসহ জেলা-উপজেলা এবং বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ। পরে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অসহায়, দুস্থ, এতিম সহ সাধারণ মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
কুষ্টিয়া গণপূর্ত বিভাগ
পনেরই আগষ্ট জাতীয় শোক দিবস। মহান স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ হাজার বছরের বীর বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষ্যে কুষ্টিয়া গণপূর্ত বিভাগের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি পালন হয়েছে। দিবসের প্রাক্কালে আজ সকালে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামের সভাপতিত্বে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তর্বক অর্পণ ও বৃক্ষরোপন,আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্টে আততায়ীদের হাতে নিহত তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি এবং দেশের সমৃদ্ধি,অগ্রগতি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শফিকুর রহমান চৌধুরী। গণপূর্ত অধিদপ্তরের শ্রমিক কর্মচারী ইউনিয়নের জেলা শাখার সভাপতি জিল্লুর রহমান,সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম মতিউর রহমানসহ অধিদপ্তরের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
কুষ্টিয়া সড়ক বিভাগ
পনেরই আগষ্ট জাতীয় শোক দিবস। মহান স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ হাজার বছরের বীর বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষ্যে কুষ্টিয়া সড়ক বিভাগের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে দিবসের প্রাক্কালে আজ সকালে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী তানিমুল হকের সভাপতিত্বে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তর্বক অর্পণ করা হয়। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্টে আততায়ীদের হাতে নিহত তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি এবং দেশের সমৃদ্ধি,অগ্রগতি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পিয়াস কুমার সেন,উপ-সহকারী প্রকৌশলী সায়লা আক্তার,মনিরুল ইসলাম ও উচ্চমান সহকারী মঞ্জুরুল হক চৌধুরীসহ সড়ক বিভাগের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
আজ পনেরই আগষ্ট জাতীয় শোক দিবস। মহান স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ হাজার বছরের বীর বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষ্যে কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি পালন করা হয়েছে। দিবসের প্রাক্কালে আজ সকালে কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী-পরিচালক শিরীন আক্তারের সভাপতিত্বে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তর্বক অর্পণ ও বৃক্ষরোপন,আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্টে আততায়ীদের হাতে নিহত তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি এবং দেশের সমৃদ্ধি,অগ্রগতি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বেলাল হোসেন, নুরুল আলম। উপ-পরিদর্শক জিএম হাফিজুর রহমান, সানোয়ার হোসেন। সহকারী উপ-পরিদর্শক গোলাম মোস্তফা, হোসেন আলী, সোহরাব হোসেন, সিপাহী টিপু চন্দ্র বিশ^াসসহ অধিদপ্তরের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
কুষ্টিয়া প্রেসক্লাব
পনেরই আগষ্ট জাতীয় শোক দিবস। মহান স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ হাজার বছরের বীর বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষ্যে কুষ্টিয়া প্রেসক্লাবের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি পালন করা হয়েছে। দিবসের প্রাক্কালে আজ সকালে ঐতিহ্যবাহী প্রেসক্লাবের আব্দুর রাজ্জাক মিলনায়তনে প্রেসক্লাবের সভাপতি গাজী মাহাবুব রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে শোক দিবসের তাৎপর্য্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগষ্টে আততায়ীদের হাতে নিহত তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি এবং দেশের সমৃদ্ধি,অগ্রগতি ও কল্যাণ কামনা করে প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও চ্যানেল টুয়েন্টিফোর’র জেলা প্রতিনিধি শরিফ বিশ^াস এর সঞ্চালনায় বক্ত্যব রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি লুৎফর রহমান কুমার, সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক ও এসএ টিভি’র জেলা প্রতিনিধি নুর আলম দুলাল, ডিবিসি ও সমকালের প্রতিনিধি সাজ্জাদ রানা, প্রেসক্লাবের নির্বাহী সদস্য দেবাশিষ দত্ত, ডালিয়া পারভীন (শিউলী)। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আবু মনি জুবায়েদ রিপন, নির্বাহী সদস্য আক্তার হোসেন ফিরোজ, আব্দুল জিহাদ, মোকাদ্দেস হোসেন সেলিম, নিজাম উদ্দিন, সুজন কুমার কর্মকার, প্রেসক্লাবের সদস্য দেলোয়ার মানিক,খাদেমুল ইসলাম,হাবিবুর রহমান হাবিব। বক্তারা সেই নির্মম ঘটনার বর্ণনায় বলেন, বাঙালি জাতির শোকের দিন। ইতিহাসের কলঙ্কিত কালো দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল এ কলঙ্কিত অধ্যায়। ৪৫ বছর আগে এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল। বাঙালির মুক্তির মহানায়ক স্বাধীনতা সংগ্রাম শেষে যখন ক্ষত-বিক্ষত অবস্থা থেকে দেশটির পুনর্গঠন ও অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে চেয়েছিলেন তখনই ঘটানো হয় ইতিহাসের নির্মম এ ঘটনা। সেদিন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু সন্তান শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এ জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তস্বত্তাা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।
ইবি বিশ্ববিদ্যালয় প্রশাসন
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষ্যে ১৫ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। সকল ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এসময় তাঁদের সাথে ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ। সকাল সাড়ে ১০টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। এসময় তাঁর সাথে ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা এবং রেজিস্ট্রার (ভারঃ) এস এম আব্দুল লতিফ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিভিন্ন সমিতি, পরিষদ, বিভিন্ন অনুষদ, বিভাগ ও হলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বৃক্ষরোপন করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।
ইবি বঙ্গবন্ধু পরিষদ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ। দিনটি পালন উপলক্ষ্যে ১৫ আগস্ট সকালে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে ইবি বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এরপর সেখানে ইবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরেফিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি ও জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, পরিষদের যুগ্ম-সম্পাদক ও কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমান, ইবি ছাত্রলীগ নেতা শেখ মিজানুর রহমান লালন প্রমুখ। আলোচনসভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে ইবি ছাত্রলীগ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেছেন। শনিবার (১৫ আগস্ট) বেলা ১১ টায় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে দোয়া ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। জানা যায়, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক রাকিকুল ইসলাম বাধন, যুগ্ম সাধারণ সম্পাদক শামস ঈ নোমানসহ কেন্দ্রর বিভিন্ন নেতাকর্মীদের সাথে একাকিত্ব হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় ইবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, নাসিম আহমেদ জয়,বাধন মাহমুদ, মামুনসহ স্থানীয় বিভিন্ন নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এবিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ১৫ই আগস্ট বাঙ্গালীর ইতিহাসের একটি কলঙ্কজন অধ্যায়। জতির পিতাকে হত্যার মধ্যে দিয়ে সেদিন যে অপশক্তির উত্থান হয়েছিল সেই অপশক্তিকে চিরতরে নির্মুল না করা পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটা নেতা কর্মীবৃন্দ লড়াই করে যাবে বলে আমি বিশ্বাস করি।এবং সেই সাথে বঙ্গবন্ধুর পলাতক যে খুনিরা দেশের বাইরে রয়েছে অনতিবিলম্ব তাদের দেশে ফিরিয়ে নিয়ে এসে শাস্তির দাবী রাখছি।
দৌলতপুর
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শনিবার সকাল ৮ টায় উপজেলা প্রশাসন উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এরপর বেলা ১০ টায় পুস্পমাল্য অর্পণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ্, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ, এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন, টিপু নেওয়াজ, যুবলীগ নেতা আব্দুর রশিদ প্রমুখ। অন্যদিকে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে তারাগুনিয়াসহ উপজেলার ১৪ টি ইউনিয়নে খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া গোয়ালগ্রাম কলেজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি উপলক্ষে দোয়া মাহফিল ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
মেহেরপুর জেলা
জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুর, গাংনী ও মুজিবনগরসহ জেলার বিভিন্ন স্থানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে। শনিবার সকাল আটটায় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিশেষভাবে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রথমে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান পুষ্পমাল্য অর্পণ করেন। পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব গোলাম রসুল, শহর আওয়ামীলীগের পক্ষে শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম,জেলা যুবলীগের পক্ষে জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় সেখানে মোনাজাত করা হয়। গাংনী উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পম্পার্ঘ অর্পণ করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাওনেওয়াজ, গাংনী থানার ওসি ওবাইদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের পক্ষে, গাংনী পৌর আওয়ামীলীগের পক্ষে সানোয়ার হোসেন বাবলু ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, গাংনী পৌর সভার পক্ষে মেয়র আশরাফুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণ পুস্পার্ঘ অর্পণ করেন। এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মেহেরপুর সরকারি কলেজ, মেহেরপুর সরকারি মহিলা কলেজ, ছহিউদ্দীন ডিগ্রী কলেজ, মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মেহেরপুর টিটিসি, পল্লী বিদ্যুৎ, এলজিইডি, মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী, মেহেরপুর জেলা ক্রীড?া সংস্থা, জাতীয় মহিলা সংস্থা সহ বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.