শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ায় রবী ঠাকুরের কুঠিবাড়ির পরিদর্শন করলেন ইন্ডিয়ান হাই কমিশনার কুষ্টিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত -২ পাংশা পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ৭ জন কুষ্টিয়ায় দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্স দালালের দৌরাত্ম্যে দিশেহারা রোগীরা কুষ্টিয়ার ইবি থানার রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে সাধারণ মানুষ কুমারখালীতে সড়ক দূর্ঘটনায় শ্রমিক নেতা নিহত কুমারখালী বাশগ্রাম বাজারে মহানবী (সাঃ) কে কটুক্তি করায় ছন্দ ষ্টুডিও ঘেরাও করেছে তৌহিদী জনতা ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে ভিপি নূরের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল কুষ্টিয়ায় ঘাতক ট্রাক্টর কেরে নিল কোরআনে হাফেজ ফারুকের জীবন কুষ্টিয়ার সু-স্বাদু তিলের খাজা, দেড়শ’ বছরের ঐতিহ্য ধরে রেখেছে

কুষ্টিয়ায় কোভিডে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়াল

নিজস্ব সংবাদ / ৬৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০, ১:৩১ অপরাহ্ন

কুষ্টিয়ায় কোভিডে আক্রান্তের দেড় হাজার ছাড়িয়েছে। তিন মাস ১০ দিনে এত রোগী শনাক্ত হওয়ায় জেলাবাসীর মনে আতঙ্ক বিরাজ করছে। গতকাল বুধবারও জেলায় ৪৮ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কুষ্টিয়ার ১৭৯ টি নমুনা পরীক্ষার ফলাফল পেয়ে গতকাল রাতে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানায়।

সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা যায়, নতুন আক্রান্তদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৩২ জন, দৌলতপুরে ৪ জন, ভেড়ামারায় ৩ জন, মিরপুরে ৬ জন ও কুমারখালীতে ৩ জন। তাঁদের মধ্যে পুরুষ ৩৭ জন ও নারী ১১ জন। কুষ্টিয়া জেলায় গতকাল রাত পর্যন্ত কোভিড রোগী শনাক্ত হয় ১ হাজার ৫২৮ জন ।

সিভিল সার্জন কার্যালয় সূত্র আরও জানায়, জেলায় প্রথম ২২ এপ্রিল দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর গত ঈদুল ফিতরের আগ পর্যন্ত মাত্র ৩৪ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। কিন্তু ঈদের পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। তবে এই জুলাই মাসে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যুও হয়েছে সবচেয়ে বেশি।

জেলায় এ পর্যন্ত ৯ হাজার ৯২৯ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৫২৮ জন কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। মারা গেছেন ৩৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২২ জন। সবচেয়ে বেশি ৮৯১ জন রোগী পাওয়া গেছে সদর উপজেলায়। এখানে মৃত্যুও বেশি, ২৪ জন। সদর উপজেলা ৮৫ শতাংশ রোগীই কুষ্টিয়া পৌরসভার বাসিন্দা। বলা যায়, কুষ্টিয়ায় কোভিড-১৯ হটস্পট (অতি ঝুঁকিপূর্ণ) এই পৌরসভা।

স্বাস্থ্য সংশ্লিষ্ট চিকিৎসক ও কর্মকর্তারা বলছেন, ঈদুল আজহার পর রোগীর সংখ্যা আরও বাড়তে পারে। এবং কুষ্টিয়া পৌরসভায় আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে। এ জন্য কোভিড-১৯ নিয়ন্ত্রণে এখনই দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.