বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দৈনিক হাওয়া ২০ জানুয়ারী ২০২১ ইং। বাইডেনের শপথ আজ নজিরবিহীন নিরাপত্তায় খোকসায় বালুমহাল নিয়ে শত্রুতার জেরে স্ক্যাভেটর পুড়ালো দুর্বৃত্তরা ভ্যাকসিন নিয়ে ‘নতুন লুটপাটে নিমগ্ন’ সরকার: ফখরুল শীতের তিব্রতায় কুষ্টিয়ায় জমে উঠেছে ফুটপাতের গরম কাপড়ের দোকান কুমারখালী থানা ও পৌর যুবদলের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন পালিত কুষ্টিয়ায় জ্ঞাত আয় বহির্ভুত সাড়ে ৩ কেটি টাকার সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা সংবিধান মানা না মানা ও কিছু কথা কুষ্টিয়া কেএনবি এগ্রো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে মির্জা ফখরুলের আশঙ্কা

পদ্মার পানি বিপৎসীমার ওপরে, হুমকিতে রাজবাড়ী রক্ষা বাঁধ

অনলাইন ডেস্ক / ৬৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০, ১২:১৮ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় বন্যার পানি ১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে হুমকিতে রয়েছে রাজবাড়ীর শহর রক্ষা বাঁধ। এ ছাড়াও শহর রক্ষা বাঁধের পাশে অবস্থিত স্কুল, মসজিদও রয়েছে চরম ঝুঁকির মধ্যে।

জেলার ২ হাজার ৫১৬ হেক্টর কৃষিজমি প্লাবিত হওয়াসহ চারটি উপজেলার মানুষ এখন পানিবন্দি অবস্থায় রয়েছে। বিশুদ্ধ পানি ও খাদ্য সংকট থাকলেও প্রশাসনের পক্ষ থেকে সেগুলো বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

ভবদিয়া এলাকার স্থানীয় বাসিন্দা স্বাধীন গাজী বলেন,পানি বৃদ্ধির ফলে প্রতিদিন পানি উন্নয়ন বোর্ডের লোকজন হাজার হাজার জিওব্যাগ ফেলে কাজ করছে কিন্তু ভারি বর্ষণ ও নদীর ঢেউয়ের প্রবল স্রোতের কারণে সেগুলো নদীতে বিলীন হয়ে যাচ্ছে।

এ সড়কে চলাচলকারী রিকশাচালক রাশেদ সেখ বলেন,যেভাবে এ সড়কটি লম্বা ও প্রশস্থ হচ্ছে তাতে মানুষের চলাচলের জন্য দারুণ হবে কিন্তু পানির কারণে সড়কটি টিকবে কিনা সেটা নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সালাম বলেন, পানি বৃদ্ধির কারণে শহর রক্ষা বাঁধসহ হুমকিতে রয়েছে উড়াকান্দা ও ভবদিয়া এলাকার স্কুল এবং মসজিদ। স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যানসহ সবাই এসে বাঁধ পরিদর্শন করে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.