সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাগুরায় অজ্ঞাত ব্যক্তিকে হত্যার পর লাশ পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা সব সময় পুলিশকে প্রতিপক্ষ বানানো হয়, আইজিপি কুমারখালীর বাঁশগ্রাম কামিল মাদরাসায় কামিল ও ফাযিল পরীক্ষায় অভাবনীয় সফলতা অর্জন কুষ্টিয়া জেলা জাসদের পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, বিক্ষোভ কুষ্টিয়ায় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন দৈনিক হাওয়া ০১ মার্চ ২০২১ ইং। আনুশকার শরীরে সেক্স টয় ব্যবহার করা হয়েছিল কুষ্টিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ভেড়ামারায় আগ্নেয়াস্ত্র, গুলি ও ইয়াবাসহ পৌর আওয়ামীলীগ নেতা জাহিদ গ্রেফতার কুষ্টিয়ায় ডায়াবেটিক সচেতনতা দিবসে আলোচনা সভা

মেহেরপুরে ১ হাজার মেট্রিকটন মাছের ঘাটতি নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

মেহেরপুর প্রতিনিধি / ৯৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০, ২:৩৮ অপরাহ্ন

মেহেরপুর জেলায় এক হাজার মেট্রিক টণ মাছের ঘাটতি নিয়ে জেলা মৎস্য অফিসের উদ্যোগে জেলা পর্যায়ে জাতীয় মৎস্য সপ্তাহ;২০২০ এর উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ জুলাই) সকাল ১০ টার সময় মেহেরপুর জেলা ও উপজেলা পর্যায়ের মাইকযোগে প্রচারের মাধ্যমে মেহেরপুর জেলা পর্যায়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া জেলা পর্যায়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সামনে প্রচারণার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে মেহেরপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মীর জাকির হোসেন  উপস্থিত ছিলেন

জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া জানান, মেহেরপুর জেলার মোট  ৫৩৬১.৫০ হেক্টর জলায়তন রয়েছে। এই বিশাল জলায়াতনের জলাশয়ে মাছ চাষের মাধ্যমে জেলার মাছের চাহিদা পূরণের চেষ্টা চলছে।

জেলায় বর্তমানে জেলার বার্ষিক মাছের চাহিদা ১৩,৫৪২ মেঃ টন। উৎপাদিত হচ্ছে ১২,৫৩৫ মেঃ টন। বার্ষিক ১,০০৭ মেঃ টন মাছের ঘাটতি রয়েছে। বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট কারণে জেলার সব জলাশয়ে সারা বছর পানি না থাকায় মাছের উৎপাদন ব্যহত হচ্ছে। এসব প্রতিকুলতা সত্বেও জেলার সকল জলাশয়ের সুষ্ঠু ও সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে মাছের উক্ত ঘাটতি পুরণের লক্ষে উৎপাদন লক্ষমাত্রা অর্জনে মৎস্য অধিদপ্তর, মেহেরপুর কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, জেলার মাছের উৎপাদনের সিংহভাগ আসে পুকুর থেকে। এছাড়া মাছ উৎপাদনের একটি বড় অংশ আসে বিল/বাওড় থেকে। বিল/বাওড় গুলো জেলা প্রশাসন থেকে মৎস্যজীবী সমিতির নিকট লীজ দিয়ে মাছ চাষ করা হচ্ছে। এছাড়া মাথাভাঙ্গা, কাজলা, ছেউটিয়া ও ভৈরব নদী থেকেও উল্লেখ্যযোগ্য পরিমান মাছ উৎপাদিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.