বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

ভারত সীমান্তে গুলি চালিয়েছে নেপাল, উত্তেজনা

অনলাইন ডেস্ক / ১০১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০, ২:২১ অপরাহ্ন

ভারতের বিহারের কিষাণগঞ্জ সীমান্তে তিন ভারতীয়কে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ করা হয়েছে নেপাল পুলিশের বিরুদ্ধে। শনিবার রাতে করা গুলিতে এক ভারতীয় আহত হয়েছেন বলে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।
খবরে বলা হয়েছে, সম্প্রতি এই নিয়ে দ্বিতীয়বার ভারত-নেপাল সীমান্তে এমন ঘটনা ঘটল। গত মাসে বিহারের সীতামারহি বর্ডার পয়েন্টে একটি সংঘর্ষের সময় শূন্যে গুলি ছুড়েছিল নেপালের সশস্ত্র পুলিশ বাহিনী।

কিষাণগঞ্জের পুলিশ সুপার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, আহত ব্যক্তিকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কী কারণে সীমান্তে এই অপ্রীতিকর ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

এ ছাড়া ভারতের তিন অংশকে নেপালের মানচিত্র করায় দেশ দুটির মধ্যে উত্তেজনা চলে আসছে। গুলির বিষয়ে নেপাল পুলিশের পক্ষ থেকে এটিকে ‘স্থানীয় সংঘর্ষ’ হিসেবে উল্লেখ করা হয়েছে। তাদের পক্ষ থেকে বলা হয়েছে এটি কোনো সীমান্ত বিরোধ নয়।

এর আগে গত ১২ জুন ভারত-নেপাল সীমান্তে বিহারের সীতামারিতে নেপাল পুলিশের গুলিতে এক ভারতীয় কৃষক প্রাণ হারান। আহত হয়েছিলেন আরও ২ জন ভারতীয় নাগরিক।

বিহারের সীতামারিতে নেপাল ও ভারতের সীমান্তে তেমন বিধিনিষেধ না থাকায় প্রতিবেশী নেপালে কাজ করতে যান অনেক ভারতীয় শ্রমিকরা। অনেকেই সেখানে বিয়ে করেছেন। করোনার কারণে নেপাল সীমান্তে কড়াকড়ি আরোপ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.