শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:১৩ অপরাহ্ন

রোগী শূন্য কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল!

নিজস্ব প্রতিবেদক : / ১৩৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৫ এপ্রিল, ২০২০, ১০:২৭ পূর্বাহ্ন
"আইসোলিসনে চিকিৎসাধীন এক জন" রোগী শূন্য কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল!


দেখুন তো মনে আছে কি না ? একদিন কুষ্টিয়া সদর হাসপাতালকে লোকাল বাসের সাথে তুলনা করেছিলাম। এক সময় যেখানে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৬৫০ থেকে ৭০০ রোগী ভর্তি থাকে চিকিৎসা সেবা গ্রহণ করতো। এখন সেখানে (গতকাল শনিবার) রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মাত্র ১৯৬ জন।

আগে যেখানে রোগী ও দর্শনার্থীদের ভীড়ে পা ফেলার উপায় থাকতো না এই হাসপাতালটিতে আর এখনে ওয়ার্ড ও আউটডোর অনেকটাই রোগী শূন্য । তাহলে দেশে রোগ কমে গেছে নাকী করোনার ভয়ে হাসপাতালে আসছে না রোগী? করোনা ভাইরাস এর ভয় সবখানে। যদিও এখন পর্যন্ত কুষ্টিয়া সদর হাসপাতালে কোন করোনা রোগী আসেনি বলে হাসপাতাল সূত্রে জানাগেছে । বর্তমানে এক জন রোগী করোনা সন্দেহে আইসোলেশন বেডে চিকিৎসা নিচ্ছেন। আর একজন শিশু করোনা সন্দেহে আইসোলেশন বেডে চিকিৎসা নিয়েছেন। ওই সময় কুষ্টিয়া জুরেই করোনা ভাইরাস নিয়ে কিছু টা আতংক ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ওই শিশুর শরীরে করোনা ভাইরাস নেগেটিভ আসে এবং শিশুটি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন করোনা রোগীদের জন্য আইসোলেশন বেড প্রস্তুত রয়েছে ৪০ টা। এছাড়াও রোগী বেশি হলে বিকল্প ব্যবস্থা নেওয়া আছে। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ টেস্ট কিট, ডাক্তারদের সুরক্ষার জন্য পিপিই ও সব উপকরণ রয়েছে।

ইতিমধ্যে হাসপাতালে জিবাণু নাশক স্প্রে ছেটানো হচ্ছে। এই কাজটি করছেন ছাত্রলীগ নেতা আব্দুল হাফিজ শেখ চ্যালেঞ্জ এর নেতৃত্বে ৩১ জন স্বেচ্ছাসেবক।

কুষ্টিয়া সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকার বলেন, আমাদের কোন কিছু কমতি নেই। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সকলকে সচেতন হওয়ার অনুরোধ জানান তিনি। তিনি রোগীদের উদ্দেশ্যে বলেন, কোন রোগী তথ্য গোপন করবেন না। আমরা সব রোগীর সেবা দেওয়ার জন্য প্রস্তুত। আপনি তথ্য গোপন করলে শুধু আপনার সমস্যা না পুরো জাতির সমস্যা। করোনা রোগী বেশিরভাগ সুস্থ হয়ে যায়। আমাদের হাসপাতাল আপনাদের সেবা দেওয়ার জন্য। এখন এই হাসপাতালের আইসোলেশন বেডে একজন রোগী রয়েছে। তিনি ভালো আছেন আমরা তার করোনা আছে কি না সেটা পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইডিসিআর এ পাঠিয়েছি। এখন রিপোর্ট এর জন্য অপেক্ষা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর