শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত -২ পাংশা পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ৭ জন কুষ্টিয়ায় দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্স দালালের দৌরাত্ম্যে দিশেহারা রোগীরা কুষ্টিয়ার ইবি থানার রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে সাধারণ মানুষ কুমারখালীতে সড়ক দূর্ঘটনায় শ্রমিক নেতা নিহত কুমারখালী বাশগ্রাম বাজারে মহানবী (সাঃ) কে কটুক্তি করায় ছন্দ ষ্টুডিও ঘেরাও করেছে তৌহিদী জনতা ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে ভিপি নূরের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল কুষ্টিয়ায় ঘাতক ট্রাক্টর কেরে নিল কোরআনে হাফেজ ফারুকের জীবন কুষ্টিয়ার সু-স্বাদু তিলের খাজা, দেড়শ’ বছরের ঐতিহ্য ধরে রেখেছে কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ১৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১

নির্বাচন কমিশন সরকারের হাতিয়ার হিসেবে কাজ করছে : নজরুল ইসলাম খান

অনলাইন প্রতিবেদক / ৭২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ৫:৪৩ অপরাহ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা বিভিন্ন সময় দেখেছি নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা পূরণের জন্য কাজ করে থাকে। যেমন রকিব কমিশনকে দেখেছি কোনো প্রকার শর্তপূরণ করেনি এবং তারা প্রমাণ দেখাতে পারেনি এমন একটি দলকে নিবন্ধন দিয়েছে। এরকম অসংখ্য প্রমাণ আছে যে নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা পূরণের কাজ করে থাকে।

বৃহস্পতিবার (৯ জুলাই) এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নজরুল বলেন, নির্বাচন কমিশন তারা যে আইন করেছে আসলে বিরোধী দলগুলোকে বিলুপ্ত করার জন্য করেছে, বিশেষ করে বিএনপিকে। আগে যে আইন ছিল সেখানে বার্ষিক প্রতিবেদন জমা দেয়া লাগবে না কিন্তু বর্তমান যে আইন করা হয়েছে সেই আইনে বলা আছে, বার্ষিক প্রতিবেদন জমা দেয়া লাগবে এবং আরও বলা আছে, কেউ যদি বার্ষিক প্রতিবেদন জমা না দেয় তাহলে দলের নিবন্ধন বাতিল হতে পারে। এবং ওই দলের নামে অন্য যেকোনো দলের নিবন্ধনও হতে পারে। আমি মনে করি এই আইনটি একটি ষড়যন্ত্রমূলক।

তিনি আরও বলেন, বাংলাদেশের সব আইন ইংরেজিতে লেখা। একটা আইনের একটা অংশ বাংলা করা অনর্থক, অর্থহীন। যারা এ কাজটি করেছে তারা নির্বাচন কমিশন। কিন্তু এই নির্বাচন কমিশনের কমিশন শব্দটাও বাংলায় না ইংরেজিতে। নিজেদের প্রতিষ্ঠান নাম বাংলা না করে অন্য কিছু বাংলা করা অনৈতিক অগ্রহণযোগ্য।

বিএনপি কমিউনিকেশন সেলের পরিচালক ও প্রধান সম্পাদক জহির উদ্দিন স্বপনের পরিচালনায় ‘রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইন’ শীর্ষক আলোচনায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহামুদ চৌধুরী, বাম জোটের সমন্বয়ক বজলুর রশীদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, সাবেক নির্বাচন কমিশন সচিব আব্দুর রশীদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.