বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ৫ বছরে থানায় সাড়ে ২৬ হাজার ধর্ষণ মামলা খালেদা জিয়ার আবেদন পেয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে ধর্ষণের পর হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৯ গণতন্ত্রপন্থী কুষ্টিয়ার দৌলতপুরে বেকার যুবকরা ঝুকছে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষে কুষ্টিয়ায় শিক্ষক দম্পতিসহ ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা দৈনিক হাওয়া ০৩ মার্চ ২০২১ ইং। ‘রডের বদলে বাঁশের কাবারি’ আলোচিত মামলায় ৪জনের বিরুদ্ধে অভিযোগ গঠনে কেটে গেলো ৫বছর কুষ্টিয়া জেলার গণমাধ্যম কর্মীদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়

করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৮০৯

অনলাইন ডেস্ক / ৮৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০, ৯:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৮০৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৭৩৮ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১,৩৭,৭৮৭ জনে। দুপরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৮০৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪০৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ৫৫ হাজার ৭২৭ জন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৩৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৯টি।এখন পর্যন্ত সাত লাখ ৩০ হাজার ১৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে তিন হাজার ৮০৯ জন। পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ০৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।
নাসিমা সুলতানা জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ১৪ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাত জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।
মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে তিন জন, সিলেটে তিন জন, বরিশাল বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে একজন এবং রংপুর বিভাগে একজন রয়েছেন। ৪৩ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বাসায় মৃৃত্যুবরণ করেছেন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.