শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

বিএনপি দিনের আলোতেও রাতের আঁধার দেখতে পায়: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক / ২৬৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৬ জুন, ২০২০, ৯:৩০ পূর্বাহ্ন

বিএনপি করোনা সংকটের শুরু থেকে দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে সরকারের সমালোচনাকে নিজেদের রাজনৈতিক কৌশল কিংবা দর্শন হিসেবে বেছে নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আজ তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন।
করোনা প্রতিরোধে সরকারের পূর্ব প্রস্তুতি ছিলো না – বিএনপির এমন সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন আর কতো সমালোচনার নামে সমালোচনা করে জাতিকে অসত্য তথ্য দিয়ে যাবেন? আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চ্যালেন্জ দিয়ে বলেন কাদের বা কোন দেশের পূর্ব প্রস্তুতি শতভাগ ছিলো? তিনি বলেন, শেখ হাসিনা সরকার শুরু থেকে নানান সীমাবদ্ধতা স্বত্বেও দিনরাত পরিশ্রম করে সংক্রমণ রোধ,চিকিৎসা নেটওয়ার্ক সম্প্রসারণ,সুরক্ষা সামগ্রী সংগ্রহ করে অসহায় কর্মহীন মানুষের সুরক্ষায় কাজ করছেন.।
যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ প্রতিবেশী ভারত,চীনের মতো দেশেও সীমাবদ্ধতা নিয়েই করোনার বিরুদ্ধে লড়াই করছে। সরকার তথ্য গোপন করছে বিএনপির এমন অভিযোগ প্রসংগে ওবায়দুল কাদের বলেন প্রযুক্তি আর সামাজিক যোগাযোগের এ উন্মুক্ত প্রবাহের কালে তথ্য গোপনের কোন সুযোগ নেই এবং সরকারের সে ইচ্ছেও নেই। তিনি বলেন নানান সীমাবদ্ধতা কাটিয়ে শেখ হাসিনা সরকার ক্রমশঃ সক্ষমতা অর্জন করছে, দেশে প্রায় সোয়া লাখ মানুষ আক্রান্ত হয়েছে এর মধ্যে ৫০ হাজারের বেশি মানুষ সুস্থ্য হয়েছে।
চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টসহ ফ্র্ন্টলাইন এ পুলিশ, সেনাবাহিনী, জনপ্রশাসন বাজি রেখে কাজ করছে,কিন্তু বিএনপি তাদের ধন্যবাদ দিয়ে কথা বলেনা। তাদের মনোবল যাতে ভেঙে না যায় সে নিয়ে বক্তব্য রাখেন না তারা, নেতিবাচকতা বিএনপিকে এতটাই গ্রাস করেছে যে,তারা দিনের আলোতেও রাতের আঁধার দেখতে পায়
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন,করোনার সংক্রমণ রোধ এবং চিকিৎসায় যে সকল সুরক্ষা সামগ্রী ব্যবহার হচ্ছে, সেগুলোর যথাযথ বিজ্ঞান ভিত্তিক ব্যবস্হাপনা জরুরী।
তিনি যত্রতত্র মাস্ক, গ্লাভস,স্যানিটাইজার কৌটা ইত্যাদি ফেলে রাখায় একদিকে যেমন দূষন বাড়ছে অপরদিকে স্বাস্থ্য ঝুঁকি বাড়ার আশংকা রয়েছে বলেও জানান।
এসকল পরিত্যক্ত সামগ্রী নির্দিষ্ট স্হানে ফেলার জন্য সকলের প্রতি অনুরোধ জানানোর পাশাপাশি হাসপাতালের বর্জ্য ব্যবস্হাপনা যাতে স্বাস্থ্যসম্মত হয় সেদিকে সংশ্লিষ্টদের নজর দেওয়ার আহবান জানান মন্ত্রী।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.