শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ার ইবি থানার রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে সাধারণ মানুষ কুমারখালীতে সড়ক দূর্ঘটনায় শ্রমিক নেতা নিহত কুমারখালী বাশগ্রাম বাজারে মহানবী (সাঃ) কে কটুক্তি করায় ছন্দ ষ্টুডিও ঘেরাও করেছে তৌহিদী জনতা ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে ভিপি নূরের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল কুষ্টিয়ায় ঘাতক ট্রাক্টর কেরে নিল কোরআনে হাফেজ ফারুকের জীবন কুষ্টিয়ার সু-স্বাদু তিলের খাজা, দেড়শ’ বছরের ঐতিহ্য ধরে রেখেছে কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ১৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ দৈনিক হাওয়া ০৩ ডিসেম্বর ২০২০ ইং। কুষ্টিয়ায় সফল অভিযানে ডিবি পেল পুরস্কার দৌলতপুরে ৪ ইটভাটা মালিককে ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা

গ্রামীণ ডাক্তারের না বলা গল্প

বিশেষ সংবাদদাতা / ৮৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ৩:৩০ অপরাহ্ন
মানব সেবা ও রোগী দেখে মানবতার উজ্জ্বল দৃষ্টান্তস্হাপন করছে পল্লী চিকিৎসক মোঃ মুরাদ হোসেন।



রফিক কুষ্টিয়া।। কুুষ্টিয়া জেলা কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের একজন পল্লী চিকিৎসক  মোঃ মুরাদ হোসেন । গ্রামীণ চিকিৎসার জগতে এক অনন্য নাম। গ্রামের মানুষগুলো অসুস্থ বোধ করায় যখন তারা হাসপাতাল থেকে ফিরে আসছে তখনও এই চিকিৎসক নিজেকে সুরক্ষিত রেখেই চিকিৎসা প্রদান করছে। আর তাইতো গ্রামের মানুষের কাছে তিনি অনবদ্য হয়ে উঠছেন।কিছুদিন ধরে বিশ্বজুড়ে নোভেল করোনাভাইরাস ১৯ নামে একটি ভাইরাসটি মহামারি অাকার ধারন করেন এবং হাজার হাজার মানুষ করোনাভাইরাস অাক্রান্ত হয়ে প্রান হারাচ্ছে।চীনের উহান রাজ্য থেকে এই ভাইরাসটি ছড়ায়।বর্তমানে ২১০টি দেশের বেশি তা লক্ষ্য করা যাচ্ছে।

এটি প্রতিরোধে বাংলাদেশ সরকার সারা দেশে সাধারন ছুটি ঘোষনা করেন এবং সকল মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে।প্রত্যক মানুষকে ভালভাবে হাত ধুয়ে পরিস্কার করতে বলা হয়েছে এবং সামাজিক দূরত্ব বজায় থাকতে বলা হয়েছে।গন জামায়াত নিষিদ্ধ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় শিলাইদহ ফার্মেসীর একজন সচেতন পল্লী চিকিৎসক মোঃ মুরাদ হোসেন তার ফার্মেসীতে রোগীদের হাত ধুয়ে ভিতরে প্রবেশ,দূরত্ব বজায় ও লিফলেট বিতরন সহ বিভিন্ন সচেতনমূলক কাজ করতে সরেজমিনে দেখতে পাওয়া যায়।

বর্তমানে গ্রামকেন্দ্রিক বিভিন্ন অসহায় মানুষ জ্বর,সর্দী,কাশি রোগীদের চিকিৎসা দিয়ে অনেক মানুষকে ভাল করছে বলে বিভিন্ন তথ্য পাওয়া গেছে।তিনি রোগীদের বলেন,করোনা একটি মারাত্বক ভাইরাস।এতে ভয় পাওয়ার কারন নেই।বরং সবাই সচেতন হন।এভাবেই রোগীদের সাহস দিয়ে একের পর এক রোগী সেবা করতে সরেজমিনে দেখা গেছে।ডাক্তারি পেশা যে মহান পেশা ও মানবসেবা তার প্রমান একজন পল্লী চিকিৎসক মোঃ মুরাদ হোসেন।যখন সবাই ভয়ে বাড়ির বাহিরে বের হয় না তখন এই পল্লী চিকিৎসক মুরাদ হোসেন সকল ভয় অতিক্রম করে মানুষকে সেবা দিতে সব সময় কাজ করছে।

তিনি সকাল থেকে রাত অবদি পর্যন্ত রোগী দেখায় ব্যাস্ত সময় পার করছেন।কিছুদিন অাগে যখন করোনা আতঙ্কে হাসপাতালের চিকিৎসকরা ঠিকমতো চিকিৎসা প্রদান না করছিল তখন এই পল্লী চিকিৎসক মোঃ মুরাদ হোসেন জীবনের মোহ ত্যাগ করে সকল রোগীদের চিকিৎসা দিচ্ছে।বর্তমানে   এই পল্লী চিকিৎসক মোঃ মুরাদ হোসেন   রোগীদের  ঔষধ পথ্যর মাধ্যমে সুস্থ করে তোলছেন। এ সময় মুরাদ হোসেনের সাথে কথা হলে তিনি জানান,  মৃত্যু আল্লাহর হাতে। আমি চিকিৎসাবিদ্যা যখন গ্রহণ করেছি তখন মানুষের চিকিৎসা সেবায় নিয়োজিত থাকবো বলে শপথ গ্রহন করেছি। আমৃত্যু পর্যন্ত আমার এই চিকিৎসাসেবা কার্যক্রম চালিয়ে যাব মানুষের কল্যানে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.