বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বাইডেনের শপথ আজ নজিরবিহীন নিরাপত্তায় খোকসায় বালুমহাল নিয়ে শত্রুতার জেরে স্ক্যাভেটর পুড়ালো দুর্বৃত্তরা ভ্যাকসিন নিয়ে ‘নতুন লুটপাটে নিমগ্ন’ সরকার: ফখরুল শীতের তিব্রতায় কুষ্টিয়ায় জমে উঠেছে ফুটপাতের গরম কাপড়ের দোকান কুমারখালী থানা ও পৌর যুবদলের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন পালিত কুষ্টিয়ায় জ্ঞাত আয় বহির্ভুত সাড়ে ৩ কেটি টাকার সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা সংবিধান মানা না মানা ও কিছু কথা কুষ্টিয়া কেএনবি এগ্রো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে মির্জা ফখরুলের আশঙ্কা পঞ্চম ধাপে নির্বাচন: ৩১ পৌরসভায় ভোট ২৮শে ফেব্রুয়ারি

আজ দৈনিক হাওয়া প্রতিষ্ঠাবার্ষিকী। ১৬ বছরের প্রথম দিন।

সম্পাদক, দৈনিক হাওয়া । / ১৩৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০, ৩:২১ পূর্বাহ্ন
আব্দুর রাজ্জাক বাচ্চু , সম্পাদক, দৈনিক হাওয়া ।

শুভেচ্ছা ও অভিনন্দন   
প্রিয় পাঠক, শুভেচ্ছা, অভিবাদন, কৃতজ্ঞতা, ধন্যবাদ। আজ দৈনিক হাওয়া প্রতিষ্ঠাবার্ষিকী। ১৬ বছরের প্রথম দিন। সত্যি সত্যি, আপনাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার কোনো সীমা নেই। আপনাদের সবার সহযোগিতা আর অংশগ্রহণ নিয়েই দৈনিক হাওয়া  হয়ে উঠেছে। একটি দৈনিক পত্রিকা প্রতিদিন পাঠকদের সামনে হাজির হয় পরীক্ষার্থীর মতো। বা, বলা যায়, নির্বাচনের প্রার্থীর মতো। প্রতিদিনই তার ভোটের দিন।

আপনারা, পাঠকেরা, সিদ্ধান্ত নেন, এটা পাস করল, নাকি ফেল করল। আপনার প্রত্যাশা পূরণে ব্যর্থ হলে ওই পত্রিকা আজ হোক কাল হোক, আপনি আর রাখবেন না। আমরা এ কথা ভেবে আপ্লুুত বোধ করি যে, দৈনিক হাওয়ার  প্রচারসংখ্যা প্রতিবছর বেড়েই চলেছে। কোনো বছরই আমাদের মুদ্রণসংখ্যা কমেনি।  দৈনিক হাওয়ার  প্রতি আপনাদের ভালোবাসার প্রমাণ আমরা নিত্যদিন নানাভাবে পাই।

আপনারা যেকোনো ভালো কাজের উদ্যোগ নিলে আমাদের বলেন, সঙ্গে থাকুন, কেন থাকবেন না, আপনারাই তো বলেছেন, যা কিছু ভালো তার সংগে দৈনিক হাওয়া।  দৈনিক হাওয়ার   প্রতি আপনাদের এই যে ভালোবাসা, এর উৎস কী? আমরা কখনো হয়তো কাগজ-কলম নিয়ে হিসাব করতে বসিনি। কিন্তু আমরা জানি, আজ থেকে ১৫ বছর আগের দিনটি থেকেই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য একেবারে পরিষ্কার ছিল। আমরা স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও সাহসী সাংবাদিকতা করব।

জনগণের পক্ষে কোনো সত্য উচ্চারণে আমরা শঙ্কিত হব না। আমরা পেশাদারি দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সব সময় সচেষ্ট থাকব। আমরা পরিবর্তনের সহযোগী হব। আমরা গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের পক্ষের মূল্যবোধকে ধারণ করব, নারী-শিশুর  অধিকারের পক্ষে জোরালো ভূমিকা রাখব। সেই সব লক্ষ্যে আমরা অবিচল রয়েছি। আমরা চেয়েছি পারিবারিক কাগজ হতে। আপনাদের পরিবারের একজন সদস্য হয়ে উঠতে। আমরা তাই এমন কিছু প্রকাশ করি না, যা আমাদের সাংস্কৃতিক ও পারিবারিক মূল্যবোধে আঘাত হানে। আবার বাড়ির ছোট্ট শিশুটি থেকে গৃহিণী, কর্মজীবী নারী থেকে প্রবীণতম সদস্যের চাহিদা যেন এই কাগজের মাধ্যমে মেটানো যায়।


আজকের এই আনন্দের দিনে আমি আপনাদের একটা চমৎকার তথ্য জানাতে চাই। বাংলা পৃথিবীর ষষ্ঠ বৃহত্তম ভাষা, আর দৈনিক হাওয়া   সারা পৃথিবীর আকাশে অনেক উঁচুতে তুলে ধরতে চায় বাংলার পতাকা। যেখানেই বাংলা, সেখানেই দৈনিক হাওয়া  । বাংলা আর বাংলাদেশের গৌরব ছড়িয়ে পড়ুক পৃথিবীজুড়ে। বাংলার ইতিবাচক খবর আমরা ছড়িয়ে দিতে চাই বিশ্বব্যাপী। আর এ কাজে আমাদের অনুপ্রেরণা দেশে-বিদেশে ছড়িয়ে থাকা অনেক বাংলাদেশি, যাঁরা নিজেরা নানা রকমের ভালো কাজ করে দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। আমরা যাঁরা দেশে আছি, যাঁরা বিদেশে আছেন, আসুন—সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাই। দৈনিক হাওয়া’র ১৫তম প্রতিষ্ঠাতে নতুন সংযোজন  www.dailyhaowa.com ওয়েবসাইট। 
আব্দুর রাজ্জাক বাচ্চু,  সম্পাদক, দৈনিক হাওয়া ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.