মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় করোনায় প্রথম মৃত্যু, একদিনে আক্রান্ত আরও ২৬ জন

কুষ্টিয়া প্রতিনিধি / ২৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০, ২:৩১ পূর্বাহ্ন

লাফিয়ে লাফিয়ে বাড়ছে কুষ্টিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার একদিনেই ২৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১৭৯ জন করোনা রোগী শনাক্ত হলেন। এদিকে মঙ্গলবার কুমারখালী পৌরসভার শেরকান্দি এলাকায় মারা যাওয়া মোকাদ্দেস হোসাইন নামের এক শতবর্ষী বৃদ্ধের নমুনা পরীক্ষার পর জানা গেছে তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। পরে করোনা পরীক্ষার জন্য মঙ্গলবার নমুনা সংগ্রহ করা হয়। বুধবার পরীক্ষার ফল পাওয়ার পর জানা যায় তিনি কোভিড-১৯-এ আক্রান্ত ছিলেন।
এ বিষয়ে সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, জেলায় পজিটিভ হয়ে এটাই প্রথম মৃত্যু। তাঁর পরিবারের অন্য সদস্যদের নমুনাও সংগ্রহ করা হবে বলে তিনি জানান।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে জেলার ২০১টি নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। এতে নতুন আক্রান্ত ২৬ জনের মধ্যে সদর উপজেলার ১১ জন, দৌলতপুরে ৩ জন, কুমারখালীর ৩ জন এবং ভেড়ামারার ৯ জন। তাঁদের মধ্যে ১৮ জন পুরুষ ও ৮ জন নারী। এ নিয়ে কুষ্টিয়ায় ১৭৯ জন কোভিড রোগী শনাক্ত হলেন। সবচেয়ে বেশি রোগী সদর উপজেলায়, ৬৫ জন। এ ছাড়া ভেড়ামারায় ৩৩ জন, দৌলতপুরে ২৮, কুমারখালীতে ২৬, মিরপুরে ১৫ ও খোকসাতে ১২ জন। সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ৩৪ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৪০ জন। জেলায় গত ২২ এপ্রিল প্রথম রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৭৯ জন। এরমধ্যে গত ৮ দিনেই শনাক্ত হয়েছেন ১০৭ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর