মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফেরাতে ‘পথ’ তৈরি করছে র‌্যাব আজ শহীদ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী দৈনিক হাওয়া ১৯ জানুয়ারী ২০২১ ইং। কুষ্টিয়ার দৌলতপুরে চেয়ারম্যানের বাসায় অবৈধ ডিস ব্যবসা ॥ র‌্যাব’র হানা কুষ্টিয়ায় অবৈধ ইটভাটায় র‌্যাব’র অভিযান : ১৮ লাখ টাকা জরিমানা কুষ্টিয়ায় ডাস্টবিনের খবর নেই, জমছে ময়লার স্তূপ কুষ্টিয়ায় ১৫০ বোতল ফেন্সিডিল ও মদসহ যুবক আটক কুষ্টিয়ায় পৌর নির্বাচনে পরাজিত কাউন্সিলর প্রার্থীর উপর হামলা কুষ্টিয়া মেডিকেল নির্মাণ প্রকল্পের অনিয়ম তদন্তে আবারও আই এম ই ডি মিরপুর পৌর নির্বাচনে জোরপূর্বক ভোটগ্রহণ ও প্রার্থীদের মারধোরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাজেটে জীবন-জীবিকার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে :ফখরুল

অনলাইন ডেস্ক / ৮৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০, ৭:৫৯ পূর্বাহ্ন

২০২০-২১ অর্থবছরের বাজেটে অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে জোর না দিয়ে মানুষের জীবন ও জীবিকার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার তাগিদ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল তিনি উত্তরার নিজ বাসায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির বাজেট ভাবনা : অর্থবছর ২০২০-২১’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তাগিদ দেন।

মির্জা ফখরুল বলেন, আমরা বিগত ৪ এপ্রিল জরুরি ভিত্তিতে নগদ সহায়তা প্রদান, তৈরি খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণ, ছিন্নমূলদের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা, গার্মেন্টস ও রপ্তানিমুখী শিল্প, প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শিল্প, কৃষি খাত, খাদ্য সংগ্রহ এবং প্রবাসীদের জন্য আর্থিক সহায়তা সাপোর্ট প্রদান, স্বাস্থ্য খাতের জরুরি উন্নয়ন ও অপ্রত্যাশিত খাত ইত্যাদি ক্ষেত্রে ৮৭ হাজার কোটি টাকার যে জরুরি আর্থিক সহায়তা প্যাকেজ প্রস্তাব করেছিলাম, তা আগামী বাজেট প্রণয়নের প্রাথমিক ভিত্তি হিসেবে বিবেচনায় নিতে হবে।

তিনি বলেন, এ সংকটকালে অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে জোর না দিয়ে মানুষের জীবন রক্ষা ও জীবিকার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। মন্দকালীন বিনিয়োগ, ভোগ ব্যয় ও রপ্তানি কমে যাওয়ায় সামষ্টিক চাহিদা বাড়াতে সরকারি বিনিয়োগ বাড়াতে হবে। অভ্যন্তরীণ চাহিদা বৃদ্ধিতে সর্বাধিক জোর দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.