শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ার ইবি থানার রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে সাধারণ মানুষ কুমারখালীতে সড়ক দূর্ঘটনায় শ্রমিক নেতা নিহত কুমারখালী বাশগ্রাম বাজারে মহানবী (সাঃ) কে কটুক্তি করায় ছন্দ ষ্টুডিও ঘেরাও করেছে তৌহিদী জনতা ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে ভিপি নূরের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল কুষ্টিয়ায় ঘাতক ট্রাক্টর কেরে নিল কোরআনে হাফেজ ফারুকের জীবন কুষ্টিয়ার সু-স্বাদু তিলের খাজা, দেড়শ’ বছরের ঐতিহ্য ধরে রেখেছে কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ১৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ দৈনিক হাওয়া ০৩ ডিসেম্বর ২০২০ ইং। কুষ্টিয়ায় সফল অভিযানে ডিবি পেল পুরস্কার দৌলতপুরে ৪ ইটভাটা মালিককে ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের মাকে ভর্তি নিলো না চট্টগ্রামের কোনো হাসপাতাল

অনলাইন ডেস্ক: / ৭৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০, ৫:৫৭ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত মায়ের চিকিৎসা করাতে না পেরে চট্টগ্রাম ছাড়তে বাধ্য হলেন স্বয়ং বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির! শুক্রবার রাতে তিনি অসুস্থ মাকে নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন এবং আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করান।

ডা. হাসান শাহরিয়ার কবির এবং তা মা রাজিয়া কবির দু’জনই করোনা আক্রান্ত। পুরো চট্টগ্রাম বিভাগে স্বাস্থ্য অধিদফতরের যিনি হর্তাকর্তা, স্বয়ং তিনি এবং তার পরিবার পেলেন না যথাযথ চিকিৎসা। এ নিয়ে চট্টগ্রামে চলছে নানামুখী আলোচনা-সমালোচনা। তাদের যদি এ দুরবস্থা হয়, তাহলে সাধারণ মানুষের কী অবস্থা, সে প্রশ্ন এখন চট্টগ্রামের সব মানুষের।

গত ২৮ মে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং তা মা রাজিয়া কবির দু’জনেরই করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। মায়ের করোনা রিপোর্ট পজেটিভ আসার পর বিপাকে পড়তে হয় ডা. শাহরিয়ারকে। কারণ তার মা আগে থেকেই অসুস্থ। দু’দিন পরপর কিডনি ডায়ালাইসিস করতে হয়। করোনা পজেটিভ হওয়ার পর চট্টগ্রামের কোনো হাসপাতাল ডায়ালাইসিস করতে রাজি হয়নি। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী বিভিন্ন বেসরকারি হাসপাতালে চেষ্টা করেও স্বাস্থ্য পরিচালকের মায়ের ডায়ালাইসিসের ব্যবস্থা করতে ব্যর্থ হন। কোনো হাসপাতাল কর্তৃপক্ষকেই রাজি করাতে পারেননি। সবাই সাফ জানিয়েছেন, করোনা আক্রান্ত রোগীর কিডনি ডায়ালাইসিস ঝুঁকিপূর্ণ, এতে ওই হাসপাতালের অন্য রোগীরাও আক্রান্ত হবেন। করোনা ডেডিকেটেড কোনো হাসপাতালে ডায়ালাইসিস করার পরামর্শ দেন সবাই। উপায় না দেখে শুক্রবার রাতে অসুস্থ মাকে নিয়ে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়েন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার। শনিবার সকালে মাকে ভর্তি করান ঢাকার আনোয়ার খান মডার্ন  হাসাপাতালে।

এ ব্যাপারে ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, চট্টগ্রামে ডায়ালাইসিস সুবিধা সম্পন্ন সব হাসপাতালে সিভিল সার্জনের মাধ্যমে চেষ্টা করা হয়েছিলো। কিন্তু ঝুঁকির কথা বলে কেউ চিকিৎসা দিতে রাজি হয়নি। করোনা আক্রান্ত মায়ের কিডনি ডায়ালাইসিসে ব্যর্থ হয়েই শেষ পর্যন্ত চট্টগ্রাম ছাড়তে বাধ্য হয়েছেন বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.