শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর জন্মদিনে গুগলের ডুডল প্রকাশ মাস্ক না পরায় কুষ্টিয়ায় ২৭ জনকে জরিমানা কুষ্টিয়ায় করোনায় ১ জনের মৃত্যু দৈনিক হাওয়া ২৭ নভেম্বর ২০২০ ইং। ২৭ ঘণ্টার মধ্যে রাজধানীর তিনটি বস্তিতে অগ্নিকাণ্ড রহস্যজনক: ফখরুল সাংবাদিকদেরই দায়িত্ব নিতে হবে ভুয়া সাংবাদিক শনাক্তর-তথ্যমন্ত্রী মামুনুলদের লেজ কেটে দেয়ার সময় চলে এসেছে: ছাত্রলীগ সভাপতি কুষ্টিয়ায় অপহরণের বারো দিন পর স্কুল ছাত্রীকে উদ্ধার প্রধান আসমী গ্রেফতার কুষ্টিয়া বিআরটিএ অফিস দুর্নীতির আখড়া বাড়ি পাশ হলো ঝিনাইদহ-যশোর মহাসড়ক ৬ লেনে উন্নীত করার প্রকল্প, স্বাভাবিকের থেকে তিনগুণ বেশি বাজেট

কুষ্টিয়ার বরইটুপ গ্রামে একই পরিবারের ৮ জন করোনায় আক্রান্ত

নিজস্ব সংবাদ / ১০১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ৩:০৩ অপরাহ্ন

কুষ্টিয়ার ইবি থানা এলাকায় আমিরুল ইসলাম (৪৭) নামে গাজীপুরফেরত এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সঙ্গে তার পরিবারের আরও আটজন সদস্যের করোনা পজিটিভ এসেছে। গতকাল বুধবার রাতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পিসিআর ল্যাবের পরীক্ষায় এই ফলাফল আসে।
জানা গেছে, আমিরুল ইসলাম গাজীপুরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে মার্কেটিং অফিসার হিসেবে কর্মরত। শরীরে করোনার উপসর্গ নিয়েই ঈদের তিন-চার দিন আগে গাজীপুর থেকে কুষ্টিয়া ইবি থানার উজানগ্রাম ইউনিয়নের ৯নং ওর্য়াড বরইটুপি গ্রামে নিজ বাড়িতে আসেন তিনি। এরপর নিজেই ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার নমুনা দিয়ে আসেন। পরে পরীক্ষায় তার করোনা পজিটিভ শনাক্ত হয়।
আক্রান্ত হওয়ার পর থেকেই বাড়িতেই চিকিৎসা চালিয়ে আসছিলেন আমিরুল ইসলাম। স্থানীয় প্রশাসন তার বাড়িটি লকডাউনও করে রাখে। এখন তার সংস্পর্শেই স্ত্রী, পাচঁ বছর ও নয় বছর বয়সী দুই মেয়েসহ পরিবারের আটজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে আমিরুলের বড় ভাই, ভাতিজা, বৌমাসহ তাদের সন্তানরাও রয়েছেন।
এর আগে গত সোমবার (১ জুন) ওই পরিবারের ১৫ জন সদস্যের নমুনা সংগ্রহ করা হয়। বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এ এইচএম আনোয়ারুল ইসলাম।
তিনি জানান, বুধবার কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৮৬ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একই পরিবারের আটজনসহ ১৬ জনের করোনা শনাক্ত হয়। যা এ যাবৎকালের কুষ্টিয়া জেলার সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড।
এ নিয়ে কুষ্টিয়ায় মোট ৯০ জন কোভিড রোগী শনাক্ত হলো। নতুন আক্রান্ত ১৬ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১১ জন, ভেড়ামারা উপজেলায় চারজন ও দৌলতপুর উপজেলায় একজন রয়েছে।
এদিকে, ভেড়ামারায় আক্রান্ত চারজনের মধ্যে ঢাকা থেকে করোনা নিয়ে গ্রামের বাড়িতে এসে বিয়ে করা উপজেলার ষোলদাগ গ্রামের যুবক রাসেলের আপন বোন, ভগ্নিপতি ও ভাগ্নে এবং ওই বিয়ের এক বরযাত্রীও রয়েছেন বলে জানা গেছে।
কুষ্টিয়া জেলায় শনাক্ত ৯০ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ২২, ভেড়ামারায় ১৫, মিরপুরে ১০, কুষ্টিয়া সদরে ২২, কুমারখালী ১৬ ও খোকসা উপজেলায় পাঁচজন। আক্রান্তদের মধ্যে পুরুষ ৬৮ জন ও নারী ২২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৬১ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.