শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:২২ অপরাহ্ন

হাতিটিকে হত্যার পর ভাইরাল হলো আরেকটি ভিডিও

অনলাইন ডেস্ক: / ১৫৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ৭:৪০ পূর্বাহ্ন
শিশুটিকে বাঁচাতে পানিতে নেমে পড়ে হাতি শাবকটি - ছবি : সংগৃহীত

ভারতের কেরালা রাজ্যে গর্ভবতী হাতিকে হত্যার ভিডিও দেখে স্তব্ধ হয়ে গেছে নেটিজেনরা। সেই ঘটনার ভিডিওটি ভাইরাল হয় দ্রুত। এক ক্ষুধার্ত হাতিকে আনারসের মধ্যে বিস্ফোরক দিয়ে হত্যা করা হয়। হত্যা করা হয় তার গর্ভে থাকা সন্তানও। সাধারণ মানুষ থেকে শুরু করে বহু তারকাও এই ঘটনায় ক্ষোভ ঝেরেছেন। অপরাধীকে গ্রেফতার করে শাস্তি দেয়ার দাবি জানিয়েছেন।

এদিকে মানুষের এই অমানবিকতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে একটা পুরানো ভিডিও। তাতে দেখা যাচ্ছে, একজন মানুষকে নদীতে ডুবে যেতে দেখে কীভাবে পানিতে নেমে আসে একটি হাতি শাবক। ব্যক্তিটিকে নদীর পাড়ে তুলেই ক্ষান্ত হয় সে।

তবে আসল ঘটনা ছিল, ওই ব্যক্তিটি নদীতে সাঁতার কাটছিল। কিন্তু হাতির শাবকটি ভেবেছিল, সে ডুবে যাচ্ছে। এই ভিডিও তখনো ভাইরাল হয়েছিল।

কেরালায় ওই অমানবিক ঘটনার পর সামাজিক মাধ্যমে এই ভিডিও শেয়ার করে একটা বিষয়ই বোঝানোর চেষ্টা করা হয়েছে যে, মানুষকে হাতিরা কতটা ভালোবাসে, কিন্তু আমরা কি সেই ভালোবাসার যোগ্য?

এই ভিডিও দেখে একটা কথাই মনে হবে, কার ভেতরে মানবিকতা আছে? হাতির না মানুষের?

নেচার এন্ড এনিম্যাল নামক টুইটার পেজ থেকে শেয়ার করা হয়েছে এ ভিডিও-টি। সেই সাথে ক্যাপশনে লেখা হয়, ‘হাতি শাবকটির মনে হয়েছিল মানুষটি ডুবে যাচ্ছে। তাই তাকে বাঁচানোর জন্য নদীতে মেনে পড়ে। আমার সত্যিই এদের যোগ্য নই।’

ভিডিওটি শেয়ার করা হয় ৩ জুন। এখনো পর্যন্ত চার লাখের বেশি মানুষ দেখেছে ভিডিও-টি। সেই সাথে তিন হাজারের বেশি লাইকস ও সহস্রাধিক বার রি-টুইট করা হয়েছে।

দেখুন ভিডিওিটি :  https://youtu.be/uVceZEfAsTc

সূত্র : এনডিটিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর