বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দৈনিক হাওয়া ২০ জানুয়ারী ২০২১ ইং। বাইডেনের শপথ আজ নজিরবিহীন নিরাপত্তায় খোকসায় বালুমহাল নিয়ে শত্রুতার জেরে স্ক্যাভেটর পুড়ালো দুর্বৃত্তরা ভ্যাকসিন নিয়ে ‘নতুন লুটপাটে নিমগ্ন’ সরকার: ফখরুল শীতের তিব্রতায় কুষ্টিয়ায় জমে উঠেছে ফুটপাতের গরম কাপড়ের দোকান কুমারখালী থানা ও পৌর যুবদলের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন পালিত কুষ্টিয়ায় জ্ঞাত আয় বহির্ভুত সাড়ে ৩ কেটি টাকার সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা সংবিধান মানা না মানা ও কিছু কথা কুষ্টিয়া কেএনবি এগ্রো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে মির্জা ফখরুলের আশঙ্কা

দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত ২৯১১, মৃত্যু ৩৭

অনলাইন ডেস্ক: / ৮৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০, ৯:০৮ পূর্বাহ্ন
অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। - ফাইল ছবি

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৩৭ জনের, আক্রান্ত হয়েছে ২,৯১১ জনের। এটিই এক দিনে এযাবতকালের সর্বোচ্চ সংক্রমণের ঘটনা। মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

আজ ৩৭ জনের মৃত্যুর ফলে বাংলাদেশ মোট মৃত্যু দাঁড়াল ৭০৯ জনে। আর আক্রান্তের সংখ্যা হলো ৫২ হাজার ৪৪৫ জনে।

সোমবার মারা গিয়েছিল ২২ জন, আক্রান্ত হয়েছিল ২,৩৮১ জন।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৭৪৩ জনের মৃত্যু
যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে সোমবার নতুন করে আরো ৭৪৩ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে কোভিড-১৯ ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৫ হাজার ৯৯ জনে দাঁড়ালো। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।
সোমবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় মঙ্গলবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক এ ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, কোভিড-১৯ ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ১৮ লাখ ৯ হাজার ১০৯ জনে দাঁড়িয়েছে।

বৈশ্বিক এ মহামারিতে আক্রান্ত ও মৃতের দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে মৃতের ও আক্রান্তের সংখ্যা অন্য যেকোন দেশের তুলনায় অনেক বেশি।
বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে তৈরি এএফপি’র প্রতিবেদন অনুযায়ী , বিশ্বব্যাপী করোনাভাইরাসে কমপক্ষে ৩ লাখ ৭৩ হাজার ৪৩৯ প্রাণ হারিয়েছে। ২০১৯ সালের শেষের দিকে চীনের উহান নগরীতে প্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়।

এদিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে আরোপ করা লকডাউন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য শিথিল করতে শুরু করেছে।

তবে মিনেপোলিস পুলিশ হেফাজতে জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া ব্যাপক সহিংসতা মোকাবেলায় যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিভিন্ন নগরীতে কারফিউ জারি করা হয়েছে।
সূত্র : এএফপি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.