বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
খোকসায় মোটরসাইকেল আরোহী গুরুতর আহত মেহেরপুর গাংনীতে ৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার বিক্ষোভের চেষ্টা, শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ই-ভ্যালির আর্থিক অব্যবস্থাপনা তদন্তে এবার কেন্দ্রীয় ব্যাংক কুষ্টিয়ায় গ্রামীণ নারীদের অর্থনৈতিকভাবে সাবলম্বী করতে আমরাই ফাউন্ডেশনের যাত্রা শুরু পিলখানা হত্যাকাণ্ড আইনি লড়াইয়ের চূড়ান্ত ধাপে পিলখানা ট্র্যাজেডির দিন আজ ভ্যাকসিন নেয়ার ১২ দিন পর সচিবের করোনা শনাক্ত দৈনিক হাওয়া ২৫ ফেব্রুয়ারী ২০২১ ইং। সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ক্লাস নেয়ার অভিযোগ কুষ্টিয়া কুওয়াতুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে

কুষ্টিয়ায় শীর্ষে কুষ্টিয়া জিলা স্কুল জিপিএ-৫ পেয়েছে ১৯৩ জন শিক্ষার্থী

আব্দুম মুনিব, কুষ্টিয়া: / ২৮৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০, ৫:১৯ পূর্বাহ্ন
এসএসসি ও দাখিলের ফলাফলে কুষ্টিয়া জেলা

এসএসসি পরীক্ষার ফলাফলে জেলার মধ্যে শীর্ষ স্থান লাভ করেছে কুষ্টিয়া জিলা স্কুল জিপিএ-৫ পেয়েছে ১৯৩ জন শিক্ষার্থী। অন্যদিকে সরকারী বালিকা বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ১৮১ জন শিক্ষার্থী। দুটি প্রতিষ্ঠানেই গতবার থেকে এবার জিপিএ-৫ এর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
জানা গেছে, এবছর কুষ্টিয়া জিলা স্কুলের ৩৫৮ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৩৪৬ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ১৯৩ জন। এ গ্রেড পেয়েছে ১২৯ জন শিক্ষার্থী, এ মাইনাস পেয়েছে ২১ জন, বি গ্রেড ০২ জন এবং সি ০১ জন। এই প্রতিষ্ঠান থেকে এবার ১২ জন শিক্ষার্থী অকৃতকার্য অর্থ্যাত এফ গ্রেড পেয়েছে। এদিকে জিপিএ-৫ বৃদ্ধিতে মুঠোফোনে কুষ্টিয়া জিলা স্কুলের প্রধান শিক্ষক এফতে খাইরুল ইসলাম সন্তোস প্রকাশ করেন। তিনি বলেন, এবছর এই প্রতিষ্ঠান থেকে একজন শিক্ষার্থী ১১৫০ মার্কস এর মধ্যে ১১০৮ মার্কস পেয়ে বোর্ডের মধ্যে কৃতিত্ব রেখেছে
অন্যদিকে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ বছর ৩৫২ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৩৩৯ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ১৮১ জন। এ গ্রেড পেয়েছে ১২৬ জন শিক্ষার্থী, এ মাইনাস পেয়েছে ২৭ জন, বি গ্রেড ০৪ জন এবং সি ০১ জন। এই প্রতিষ্ঠান থেকে এবার ১৩ জন শিক্ষার্থী অকৃতকার্য অর্থ্যাত এফ গ্রেড পেয়েছে।
অপরদিকে কুষ্টিয়ার আফসার উদ্দিন মহিলা ফাজিল মাদ্রাসায় দাখিল পরীক্ষায় ৮ জন জিপিএ-৫ পেয়েছে, ১৫ জন এ গ্রেড এবং ১২জন এ মাইনাস পেয়েছে। দাখিল পরীক্ষায় উর্ত্তীণ সকল শিক্ষার্থীদের শুভচ্ছো ও অভনিন্দন জানিয়েছেন মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ আব্দুল করিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.