শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৪:৩৯ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত দম্পতি গ্রামছাড়া, ঠাঁই হলো মুরগির খামারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি / ২২৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৩০ মে, ২০২০, ৭:৪১ পূর্বাহ্ন

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় এক দম্পতিকে গ্রামছাড়া করা হয়েছে। গ্রামে জায়গা না মেলায় তাদের ঠাঁই হয়েছে পাশের গ্রামের একটি মুরগির খামারে। 

শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের চাঁদশিকারী গ্রামে ঘটেছে এমন ঘটনা।

করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি জানান, গত ২১ মে স্ত্রী নিয়ে গাজীপুর থেকে তিনি নিজ গ্রাম শিবগঞ্জ উপজেলার চাঁদশিকারী গ্রামে আসেন। এরপর তাদেরকে তার সৎ মা বাড়িতে জায়গা দিতে অস্বীকৃতি জানান। পরে তিনি বিষয়টি বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হককে জানান। চেয়ারম্যান বিষয়টির সমাধান করতে ব্যর্থ হন।

তিনি জানান, নিজ বাড়িতে আশ্রয় না পেয়ে তিনি তার স্ত্রীকে নিয়ে পাশের গ্রাম শ্যামপুরের বাবুপুরে শ্বশুরবাড়িতে যান। সেখানেও গ্রামবাসীদের বাধার সম্মুখীন হন তারা। পরে তার শ্বশুরবাড়ির লোকজন পাশের একটি মুরগির খামারে তাদের থাকার ব্যবস্থা করেন।

গত ২৩ মে মুরগির খামারে আশ্রয় নেওয়া দম্পতির নমুনা সংগ্রহ করা হয়। করোনা পরীক্ষায় তাদের রিপোর্ট ‘পজিটিভ’ আসলে ওই মুরগির খামারটি লকডাউন করে দেয় স্থানীয় প্রশাসন।

প্রশাসনের পক্ষ থেকে গ্রাম পুলিশ সদস্য সেলিমকে আক্রান্তদের দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি জানান, আক্রান্তরা যে মুরগির খামারটিতে রয়েছেন তা লকডাউন করা হয়েছে। এরপরও স্থানীয়রা আক্রান্তদের প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে স্থানান্তরের জন্য বলছেন।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, ‘আমি করোনা আক্রান্তদের প্রতি স্থানীয়দের ক্ষোভের বিষয়টি শুনেছি। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তাদের নিয়মিত পরামর্শ ও চিকিৎসা দিচ্ছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর