শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন

কুয়েত থেকে ফিরেছেন ৩০০ বাংলাদেশি, আজ ফিরবেন আরও ৩৪০ জন

অনলাইন ডেস্ক / ১১১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৩ মে, ২০২০, ৬:২৮ পূর্বাহ্ন

পৃথক দু’টি ফ্লাইটে কুয়েত থেকে দেশে ফিরেছেন ৩০০ বাংলাদেশি। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় জাজিয়া এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ১২০ জন এবং একই রাতে কুয়েত এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ১৮০ কর্মী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দরে কুয়েত ফেরত ৩০০ জন কর্মীর প্রত্যেককে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশক্রমে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড নগদ ৫০০০ টাকা জরুরি সহায়তা দিয়েছে। এদিকে আজও বিশেষ দু’টি ফ্লাইটে ফিরবেন আরও ৩৪০ বাংলাদেশি।

মঙ্গলবার কুয়েত ফেরত কর্মীরা বলেন, কুয়েত সরকারের সাধারণ ক্ষমার অধীনে তারা গত ১১ই মে দেশে ফেরার জন্য রেজিষ্ট্রেশন করেন। এরপর থেকেই কর্মীরা ক্যাম্পে অবস্থান করছিলেন। কর্মীরা কুয়েত সরকার কতৃক পরীক্ষা করা করোনা (Covid-19) নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে ফেরেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ কর্মীরা তাদের শারীরিক তাপমাত্রা পরীক্ষা করে হোম কোয়ারেন্টিনের নির্দেশ দিয়ে নিজ নিজ বাড়ির জন্য ছেড়ে দেয়া হয়ে।

এদিকে, আজও দু’টি বিশেষ ফ্লাইটে ৩৪০ বাংলাদেশি দেশে ফিরবেন বলে জানা গেছে। পর্যায়ক্রমে ১৬, ১৭, ২১ ও ২২শে মে যাত্রীদের ফেরার কথা রয়েছে।

গত এপ্রিল মাসে কুয়েতে থাকা অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমার ঘোষণা করে দেশটির সরকার। ওই সাধারণ ক্ষমায় প্রায় ৫ হাজার অবৈধ অভিবাসী বাংলাদেশি নিবন্ধন করেছে। সাধারণ ক্ষমায় নিবন্ধনকৃত প্রবাসীদের বিমান টিকেট ও থাকা খাওয়া কুয়েত সরকার বহন করছে। এই সব প্রবাসী পুনরায় নতুন ভিসায় কুয়েতে যেতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর