বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের প্রকোপ যতই বৃদ্ধি পাচ্ছে আমাদের স্বাস্থ্য ব্যবস্থার দূর্বলতাও ততটাই প্রকাশ পাচ্ছে

অনলাইন প্রতিবেদক / ১১৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০, ৭:৪৯ পূর্বাহ্ন

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ‘করোনা ভাইরাসের প্রকোপ যতই বৃদ্ধি পাচ্ছে আমাদের স্বাস্থ্য ব্যবস্থার দূর্বলতাও ততটাই প্রকাশ পাচ্ছে। প্রকাশ পেয়েছে আমাদের সামর্থ্যরে ঘাটতি এবং সমন্বয়ের অভাব।’

গতকাল সোমবার দুপুর দুইটায় মাহবুবউল আলম হানিফ সামাজিক  যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার আইডিতে এক ভিডিওবার্তায় এ মন্তব্য করেন। তিনি ৪ মিনিট ৪০ সেকেন্ডের ভিডিওবার্তায় বিভিন্ন বিষয়ে কথা বলেন। তিনি বলেন, ‘ব্যাপক উদ্বেগ এবং উৎকন্ঠার মধ্যেই ধীরে ধীরে  দেশের সকল প্রান্তে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। জীবন এবং জীবিকা এই দুটিই আজ বিপন্ন। এর জন্যে লড়াই করে যাচ্ছি। চেষ্টা করা হচ্ছে এই দূর্বলতা দ্রুত কাটিয়ে ওঠার।’

আওয়ামী লীগের এই নেতা মনে করেন, এই পরিস্থিতি কাটিয়ে ওঠার একটাই ভরসার স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যিনি শুরু থেকেই সীমিত সামর্থ্য নিয়ে করোনা ভাইরাস মোকাবেলায় লড়াই করে যাচ্ছেন। সব সময় তিনি প্রতিটি কাজে তদারকি করছেন, প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন। সিদ্ধান্ত দিচ্ছেন, সেটা বাস্তবায়নের জন্য তদারকিও করছেন।

মাহবুবউল আলম হানিফ অভিযোগ করে বলেন, এই কঠিন সময়ে করোনা নিয়ে রাজনীতি বন্ধ হয়নি। চলছে পরস্পরের বিরুে দোষারোপ, চলছে কাদা ছোঁড়াছুড়ি। ক্ষমতার বাইরে যারা আছেন তাদের প্রতি অনুরোধ অযথা সরকারের দোষ খোজার চেষ্টা না করে ভালো পরামর্শ থাকলে প্রকাশ করুন। সেটা সরকার অবশ্যই যেকোন ভালো পরামর্শ গ্রহণ করবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ‘এই দুর্যোগকালীন চিকিৎসক, বিশেষজ্ঞ এবং সংশি¬ষ্ট সেবা কর্তৃপক্ষ তাদের মতামত, সিদ্ধান্ত ও পরামর্শ এই বিষয়গুলো জাতির সামনে তুলে ধরুন। যার মাধ্যমে দেশের জনগন উপকৃত হবে।

তিনি বলেন, এই দূর্যোগ মোকাবেলায় সরকারের কর্মকান্ড মূল্যায়ন করার সময় এখনও হয় নাই। আগে দূর্যোগ কেটে যাক, তারপর সরকারের প্রতিটি কর্মকান্ড প্রতিটি পদক্ষেপ চুলচেরা বিশে¬ষণ করেই মূল্যায়ন করা যাবে। সমালোচনাও করা যাবে। এই দূর্যোগ শেষ না হওয়া পর্যন্ত চিকিৎসক বিশেষজ্ঞ পরমার্শ ও সরকারের সিদ্ধান্তগুলো মেনে চলুন। মানবিক হউন, মানবতার হাত বাড়িয়ে দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.