শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
পুলিশের লাঠিপেটায় ছত্রভঙ্গ ভাস্কর্যবিরোধী মিছিল ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য শুধু ঢাকায় নয়, প্রতি জেলা-ইউনিয়নে হবে’ ডা. এনামুর রহমান প্রধানমন্ত্রী প্রদত্ত ১ লক্ষ টাকার চেক পেলেন ভেড়ামারায় প্রতিবন্ধী ফাইজা মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তিকারীর ফাঁসির দাবিতে কুমারখালীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কুষ্টিয়ায় রবী ঠাকুরের কুঠিবাড়ি পরিদর্শন করলেন ইন্ডিয়ান হাই কমিশনার কুষ্টিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত -২ পাংশা পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ৭ জন কুষ্টিয়ায় দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্স দালালের দৌরাত্ম্যে দিশেহারা রোগীরা কুষ্টিয়ার ইবি থানার রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে সাধারণ মানুষ কুমারখালীতে সড়ক দূর্ঘটনায় শ্রমিক নেতা নিহত

মাদারীপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা দখল করে ভবন নির্মাণ

মাদারীপুর প্রতিনিধি : / ৯৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১১ মে, ২০২০, ৪:১২ অপরাহ্ন

মাদারীপুরের কালকিনিতে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে আবুদর রহমান হাওলাদার নামে এক মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা দখল করে পাকা ভবন নির্মান করার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় বেশ কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা বন্ধ করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার রমজানপুর এলাকার উত্তর রমজানপুর গ্রামের মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদারের ও আবদুল হাই হাওলাদার গংদের ১৪৬ নম্বর উত্তর চর রমজানপুর মৌজার বিআরএস ১৯৪২ নম্বর খতিয়ানে ৭৮০৪ ও ৭৮০৫ নম্বর দাগে প্রায় ১৪৯ শতাংশ পৈত্রিক জমি রয়েছে। এবং একই দাগে মুক্তিযোদ্ধা আবদুর রহমানের নিজের প্রায় ৩০ শতাংশ জমি আছে। ওই জমির উপর দিয়ে মুক্তিযোদ্ধার বাড়ির ও জনসাধারণের চলাচলের রাস্তা নির্মাণ করার জন্য উভয় পক্ষ একটি অঙ্গীকারনামা তৈরি করেন। পরে মুক্তিযোদ্ধা ওই জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করে দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছে। হঠাৎ করে ওই মুক্তিযোদ্ধা আবুদর রহমান হাওলাদারের বাড়ির রাস্তা বন্ধ করে জোরপূর্বক পাকা ভবন নির্মাণ কাজ শুরু করেন একই বাড়ির আবদুল হাই হাওলাদর।
ভবন করতে একাধিকবার বাধা প্রদান করা হলেও প্রভাবশালীরা কোনো কর্ণপাত না করে ভবনের কাজ চালিয়ে যান। কোনো উপায়ন্তর না পেয়ে মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদার বাদী হয়ে মাদারীপুর কোর্টে একটি ১৪৪ ধারা মামলা দায়ের করেন। পরে আদালত কাউকে ওই জমি দখলে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে রাতের আঁধারে আবদুল হাই হাওলাদর, মো. ইসলাত হোসেন ও ইমারাত হোসেন বাবু লোকজন নিয়ে ওই জমিতে পাকা ভবনের কাজ চালিয়ে আসছেন।
এছাড়া মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদারের পরিবারকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য একের পর এক হুমকি-ধামকি দিয়ে আসছে আবদুল হাই হাওলাদর ও তার লোকজন। এতে করে চরম আতংকে রয়েছেন মুক্তিযোদ্ধার পরিবার।
ভুক্তভোগী মুক্তিযোদ্ধা আবদুর রহমান হাওলাদার বলেন, আমার বাড়ির রাস্তা দখল করে জোরপূর্বক পাকা ভবন নির্মাণ করছে আবদুল হাই হাওলাদর। এতে বাধা দিলে আমাকে তারা বিভিন্ন প্রকারের হুমকি দিয়ে আসছে। আমি কোনো বিচার পাচ্ছি না।
অভিযুক্ত আবদুল হাই হাওলাদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় বলেন, মুক্তিযোদ্ধার বাড়ির রাস্তা বন্ধ করাটা খুবই অন্যায় কাজ। তাদের এ কাজ বন্ধ করার জন্য প্রশাসনের সব ধরনের ব্যবস্থা নেয়া উচিত।
এ ব্যাপারে কালকিনি থানার এএসআই লব কুমার সাহা বলেন, আমি উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নোটিশ জারি করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.