বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:০৭ অপরাহ্ন

পাবনায় করোনাভাইরাস : স্বাস্থ্যকর্মীসহ আরও দুইজন আক্রান্ত

পাবনা প্রতিনিধি / ১৪৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১০ মে, ২০২০, ৮:৪২ পূর্বাহ্ন

পাবনার সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত অপরজন জেলার ভাঙ্গুড়া উপজেলার বাসিন্দা।

তিনি সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে আসেন। এ নিয়ে জেলায় একজন ইন্টার্ন চিকিৎসক, তিনজন নার্স ও দুইজন স্বাস্থ্যকর্মীসহ মোট ১৫ জন করোনায় আক্রান্ত হলেন।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর বলেন, তিনদিন আগে নতুন আক্রান্তদের নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠাােনা হয়। শুক্রবার রাতে তাদের নমুনার ফলাফল পজিটিভ আসে।

এর আগে পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক, তিনজন স্টাফ নার্স এবং চাটমোহর উপজেলা হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হন। এছাড়া চাটমোহরে দুইজন, ভাঙ্গুড়ায় দুইজন (স্বামী-স্ত্রী), পাবনা শহরে একজন, সাঁথিয়ায় একজন এবং সুজানগরে একজন করোনায় আক্রান্ত হন।

ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর বলেন, ১৫ মার্চ থেকে শুক্রবার (০৮ মে) পর্যন্ত করোনা উপসর্গ থাকায় পাবনায় ৭০৩ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়। রিপোর্ট এসেছে ৩৭৭ জনের। এর মধ্যে ১৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। তবে নমুনা নষ্ট হয়েছে ৩২ জনের। যাদের নমুনা নষ্ট হয়েছে তাদের নমুনা পরবর্তীতে সংগ্রহ করে পাঠানো হয়েছে।

তিনি বলেন, করোনা পজিটিভ হওয়ায় এখন পর্যন্ত চাটমোহর উপজেলা হাসপাতাল এবং এর আবাসিক এলাকা ও আক্রান্ত সব রোগীর বাড়ি লকডাউন করা হয়েছে। এর মধ্যে একজন রোগী সুস্থ হয়েছেন।


এদিকে করোনা রোগীদের চিকিৎসার জন্য পাবনা কমিউনিটি হাসপাতালে ১০০, পাবনা জেনারেল হাসপাতালে ২০ এবং জেলার আট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০টি করে মোট ২০০ আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর