বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৪৫ অপরাহ্ন

অসহায় মানুষের পাশে ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম ইয়থ ডেভলপমেন্ট ফোরাম

Reporter Name / ২৬৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০, ৬:৪৯ পূর্বাহ্ন
ইয়থ ডেভলপমেন্ট ফোরাম সামাজিক সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস প্রতিরোধে যখন সবাই আতঙ্কিত,তখন সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম নামের একটি সামাজিক সংগঠন। করোনা সংকটের শুরু থেকেই  অসহায় দিনমজুর মানুষের জন্য কাজ করে যাচ্ছে  সংগঠনটি।

প্রথমে কুষ্টিয়া জেলার প্রতন্ত্য গ্রামঅঞ্চলে মাস্ক ও সচেতনামূলক লিফলেট  বিতরণ এবং বিভিন্ন হাটবাজার, সড়কে হাত ধোয়ার জন্য পানির ব্যবস্থা, বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, সাবান ব্যবহারের সুযোগ করে দিয়েছে সংগঠনটির সদস্যরা। 

সংগঠনের সদস্য সিরাজুল ইসলাম (লিটু) বলেন, মানুষ মানুষের জন্য কাজের প্রয়োজনে যাদের দীর্ঘসময় রাস্তায় থাকতে হয়, তারা চাইলেও হাত পরিস্কার করতে পারেন না। তাদের করোনাভাইরাস থেকে নিরাপদ রাখতে এবং সংক্রমণ রোধে মূলত এ উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও  মসজিদ, সড়ক, জনবহুল জায়গা, গণপরিবহন  জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।  

সংগঠনের প্রতিনিধিরা আরো জানান, সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। যেমন, শুকনো খাবার, চাউল, ডাউল, আটা, ছোলা, তেল, লবণ, সাবান, সবজি, বিতরন করেন। এবং রমজানের শুরু থেকে রামাদান ফুট প্যাকেজ বিতরণ চলছে। 

ইয়থ ডেভেলপমেন্ট ফোরামের চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল বলেন, আমরা সব সময় এসব সেবামূলক কাজ করে থাকি। এখন যেহেতু করোনাভাইরাস বিশ্বব্যাপী মারাত্মক আকার ধারণ করেছে, তাই এটা নিয়ে কাজ করছি। প্রাথমিকভাবে বিভিন্ন গ্রামের  সাধারণ মানুষদের মধ্যে ৩হাজার লিফলেট ও মাস্ক  বিতরণ কার্যক্রম করেছি। তারপর ৮০০ শত পরিবারের মাঝে খাবার বিতরণ করছি। বর্তমান রমাদান ফুড প্যাকেজ বিতরণ চলছে। আমারা প্রকৃত অসহায় নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে খাবার মাথায় করে পৌঁছে দিচ্ছি আমাদের সদস্যদের মাধ্যমে। যতদিন প্রয়োজন হবে ততদিন পর্যন্ত এ কাজ অব্যাহত রাখবো।  

উল্লেখ্য, ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। তারা বিভিন্ন সময়ে গুনীজনের সম্মাননা ও মেধাবী অসহায় শিক্ষার্থীদের মাসিক বৃত্তি ও সংবর্ধনা তাদের পাশে দাড়ানোসহ, বিভিন্ন প্রকৃতিক দূর্যোগ আসহায় মানুষের সাহায্য সহযোগিতা, সেলাই মেশিন, টিউবয়েল, বিতরণসহ বিভিন্ন দিবস সমূহ পালন করে থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.