শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন

কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৭৮ জনের কোভিড-১৯ পরিক্ষার পর পিসিআর ল্যাব বন্ধ

Reporter Name / ৬৪০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি : কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৭৮ জনের কোভিড-১৯ পরিক্ষার পর বর্তমানে বন্ধ রয়েছে পিসি আর ল্যাবের সকল কার্যক্রম রয়েছে ।

গত ১৭ এপ্রিল কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাব উদ্বোধন করেন কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব উল হাসান হানিফ। এই ল্যাবে ২৩ তারিখ থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং ২৪ তারিখে কোভিড-১৯ পরিক্ষা শুরু হয়। এই ল্যাবে এখন পর্যন্ত ৭৮ জনের কোভিড-১৯ পরিক্ষা করা হয়। এই পরিক্ষা শেষে ৪ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। এদিকে এন-৯৫ মাস্ক ছাড়া করোনা রোগীর নমুনা সংগ্রহ কোয়ারেন্টাইনে চলে জান ইপিআই টেকনোলজিস্ট। তিনি কোয়ারেন্টাইনে যাওয়ায় সদর উপজেলা ও ভেড়ামারা উপজেলা নমুনা সংগ্রহ বন্ধ হয়ে যায়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকার জানান, কোভিড-১৯ পরিক্ষার জন্য প্রতি উপজেলায় একজন করে ইপিআই টেকনোলজিস্ট নিয়োগ রয়েছে। কুষ্টিয়া আড়ুয়াপাড়া এলাকায় ইপিআই টেকনোলজিস্ট এক ব্যাক্তির করোনা ভাইরাস পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করতে যায়। পরে সেই রোগীর কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। পরে ইপিআই টেকনোলজিস্টের এন-৯৫ মাস্ক না থাকায় সে কোয়ারেন্টাইনে চলে যায়। এর ফলে এখন কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলার নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। এই হাসপাতালে এন-৯৫ মাস্ক নেই। এন-৯৫ মাস্ক না আসা পর্যন্ত কোভিড-১৯ পরিক্ষা অনিশ্চিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর