শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

দেশে আসলো ৫০ লাখ টিকা

অনলাইন ডেস্ক: / ৩৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১, ৭:২৫ পূর্বাহ্ন

ভারতের সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে কেনা তিন কোটি ডোজ করোনা টিকার প্রথম চালানের ৫০ লাখ ডোজ দেশে এসে পৌঁছেছে। এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে ভারতের পুনে থেকে দিল্লি হয়ে আজ সকাল সাড়ে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরে টিকার এ চালান গ্রহণ করেন বেক্সিমকো ফার্মাসিটিউক্যালস-এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক পাপন এমপি। সিরামের ‘এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’ বেক্সিমকো ফার্মার মাধ্যমে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এই টিকা দেশে আসলো।

বিমানবন্দরে আগে থেকেই বেক্সিমকোর গাড়ি প্রস্তুত রাখা হয়েছিল। ওই গাড়িতে করে টিকা নিয়ে যাওয়া হবে টঙ্গিতে বেক্সিমকোর ওয়্যার হাউজে।

নাজমুল হাসান বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, তাদের ৯টি ফ্রিজার ভ্যানে করে বিমানবন্দর থেকে টিকার বাক্সগুলো নিয়ে যাওয়া হচ্ছে টঙ্গীতে  বেক্সিমকোর ওয়্যারহাউজে। তিনি বলেন, প্রতিটা ব্যাচ থেকে স্যাম্পল যাবে সরকারের ড্রাগ টেস্টিং ল্যাবে, সেখানে পরীক্ষায় ৪৮ ঘণ্টা লাগবে। বিতরণের অনুমতি পেলে ৪-৫ দিন পর সরকারের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন জেলায় পাঠানো হবে।

এর আগে গতকাল রাতে এক সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন বলেছিলেন, ভ্যাকসিন দেশে আসার পর ল্যাব টেস্টের পর স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী সময়মতো দেশের ৬৪ জেলায় পৌঁছে দেয়া হবে।

ভারত সরকার যে দামে ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশও একই দামে পাচ্ছে উল্লেখ করে পাপন বলেন, চুক্তি অনুযায়ী বাংলাদেশই সবচেয়ে কম দামে ভ্যাকসিন পাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.