মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

সাধারণ ছুটি বাড়ছে ৫ মে পর্যন্ত

Reporter Name / ১৫৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ১১:৩১ পূর্বাহ্ন

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাস মোকাবিলায় সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির মেয়াদ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৫ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ নিয়ে গত মার্চ মাস থেকে পাঁচ দফায় সাধারণ ছুটি বাড়ল। আজ বুধবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এই সিদ্ধান্তের কথা জানান।

করোনাভাইরাসের কারণে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। এবার পরিস্থিতি বিবেচনায় নিয়ে পঞ্চম দফায় আগামী ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ল।

তবে এবারের ছুটির সঙ্গে সরকার নতুন কিছু নির্দেশনা জারি করছে বলে জানা গেছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন,‘আগামী ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।’

পঞ্চম দফায় বাড়ানো সাধারণ ছুটিতে বিশেষ কোনো সরকারি নির্দেশনা থাকবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,‘এই ছুটির সময় নতুন কোনো নির্দেশনা থাকবে কি না, তা প্রজ্ঞাপনে বলে দেয়া হবে।’

উল্লেখ্য, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার গত ১৭ মার্চ থেকেই বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি গত ১ এপ্রিল থেকে নির্ধারিত এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত হয়ে গেছে করোনাভাইরাস মহামারীর কারণে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর