রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

খোকসা থানার ওসির আকস্মিক বদলি!

Reporter Name / ১০০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ২:২১ অপরাহ্ন

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার খোকসা থানায় ৩৩তম অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমানকে আকস্মিক বদলি করা হয়েছে। মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে তার এ বদলি আদেশ হয়। তার নতুন কর্মস্থল একই জেলার কুমারখালী থানায়।

খোকসার এই মানবিক ওসির বদলির ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই আক্ষেপ করেছেন। এই ওসির বদলির আদেশের প্রত্যাহারের দাবিও জানিয়েছেন কেউ কেউ।

খোকসার ওসির বদলির খবর নিশ্চিত করেন কুষ্টিয়ার পুলিশ সুপার দপ্তরের একটি সূত্র। এর আগে মঙ্গলবার গত বছরের ৩ ডিসেম্বর খোকসা থানায় যোগদান করেন।

জানা যায়, কুষ্টিয়ার খোকসা উপজেলার মাদক নির্মূল ও থানার অবকাঠামো উন্নয়ন করে এলাকাবাসীর প্রশংসা পেয়েছিলেন। অল্প কয়েকমাসেই তিনি জায়গা করে নিয়েছিলেন খোকসাবাসীর হৃদয়ে।

যোগদানের দুই মাস ১২ দিনের মাথায় স্পর্শকাতর মামলাসহ মাদকের ১১টি মামলায় মোট ১৬ জন আসামিকে গ্রেপ্তার করেছিলেন ওসি মজিবুর রহমান। ফলে ইতোমধ্যেই খোকসাবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন ওসি মুজিবুর রহমান।

এ দিকে, পুলিশ জনগণের বন্ধু- এই কথাটি বাস্তবে জনগণের কাছে পৌঁছে দিতে ইতোমধ্যেই থানায় আমূল পরিবর্তন এনেছিলেন তিনি। একই সঙ্গে খোকসা পৌর মেয়র ও স্থানীয় নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতায় থানা এলাকা পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ এর সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। থানার একজন ওসি ও একজন পুলিশ পরিদর্শকসহ (তদন্ত) সাতজন এসআই, ৯জন এএসআই এবং ৩০ জন পুলিশ ফোর্সের সার্বিক সহযোগিতা ও অক্লান্ত প্রচেষ্টায় পুলিশ সুপারের দিক নির্দেশনায় এই আমূল পরিবর্তন সম্ভব হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে খোকসা থানার সূত্রে জানা গেছে, যোগদানের পর খোকসাকে মাদক মুক্ত করতে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকাবাসী ও সুশীল সমাজের সার্বিক সহযোগিতায় এই সফলতার দেখা মিলেছে।

খোকসা থানার ওসির আকস্মিক বদলি!

সাগরের পরিবারের সঙ্গে খোকসা থানার ওসি মজিবুর রহমান

এর আগে সাগর হোসেন (১৮) নামের এক স্কুলছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিয়েছিলেন তিনি। সাগর হোসেন কুষ্টিয়ার খোকসা উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সিংঘরিয়া গ্রামের কৃষক গফুর মণ্ডলের কনিষ্ঠ ছেলে।

আর্থিক অস্বচ্ছলতা ও অসৎ সঙ্গের কারণে দশম শ্রেণীর ছাত্র সাগর হোসেনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। এমতাবস্থায় পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়ই খারাপ আচরণ করত সাগর। এছাড়া পরিবারের সঙ্গে দিন দিন তার দুরত্বও বৃদ্ধি পাচ্ছিল।

ছেলের এমন আচরণে বিচলিত হয়ে সাগরের পিতা-মাতা খোকসা থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমানের নিকট পরামর্শের জন্য আসেন। ঘটনার বিস্তারিত জানার পর ওসি মজিবুর রহমান সাগরকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তিনি জানতে পারেন, আর্থিক অনটনের কারণে লেখাপড়া করতে পারছে না সাগর।

এরপরই সাগরের স্কুলের শিক্ষকদের সঙ্গে আলোচনা করে তাদের সহায়তায় মজিবুর রহমান সাগরের লেখাপড়ার দায়িত্ব নেন। এছাড়া সাগরের প্রতি সুদৃষ্টিসহ তার লেখাপড়ার বিষয়ে খোঁজ-খবর রাখার জন্য থানার অন্যান্য অফিসারদের প্রতি নির্দেশনা প্রদান করেন তিনি।

খোকসা থানার ওসির আকস্মিক বদলি!

অনাহারে থাকার খবরে মাঝরাতেই খাবার নিয়ে ছুটে যান ওসি মজিবুর রহমান

এর আগে সোমবার (৩০ মার্চ) রাত নয়টায় খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমানের সরকারি ফোন নম্বরে একটি ফোন আসে। ফোনের অপরপ্রান্ত থেকে বলা হয়- উপজেলার শোমসপুর ইউনিয়নের নিশ্চিন্তবাড়িয়া গ্রামের কিছু পরিবার অনাহারে আছে।

খবর পাওয়া মাত্রই চাল-ডাল, তেল, আলুসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে রাত সাড়ে ১০ টার দিকে ফোর্সসহ রওনা হোন অনাহারে থাকা সেই বাড়িতে।

এ সময় তিনি ওই পরিবার ও একটি অগ্নিকাণ্ড কবলিত পরিবারসহ আরও ৫ পরিবারকে খাদ্য সহায়তা করেন।

ওসি মজিবুর রহমান বলেন, রাতে একটি ফোনের মাধ্যমে জানতে পারি একটি পরিবার অনাহারে আছে। আমি আর দেরি না করে আমাদের ফোর্সদের নিয়ে খাবারসামগ্রী নিয়ে ওই পরিবারসহ আরও ৫ পরিবারকে খাদ্য সহায়তা করি।

এর আগে ২৯ মার্চ পুলিশ প্রশাসনের উদ্যোগে খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান দেড় শতাধিক অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেন। দিনমজুর ও অসহায়দের দেওয়া খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাউল, মুড়ি, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী।

এছাড়াও তিনি খোকসার জনসমাগম কমাতে নানা উদ্যোগ নিয়েছিলেন। সুন্দর আচরণের মাধ্যমে তিনি খোকসায় সামাজিক দুরত্ব বজায় রাখাতে সক্ষম হোন তিনি।

ওসি মজিবুর রহমানের বাড়ি নীলফামারী জেলার ডোমার গ্রামে। মহির উদ্দিন ও সালেহা খাতুন দম্পতির ১১তম সন্তান তিনি। ২০০৫ সালে তিনি বাংলাদেশ পুলিশ বিভাগে এসআই হিসেবে যোগদান করেন।

মুজিবুর রহমান লালমনিরহাট পুলিশে সফলতার সাথে দায়িত্ব পালনের পরে পাবনা সদর, ডিএমপি এয়ারপোর্ট থানা, র‍্যাব হেডকোয়ার্টার, রমনা মডেল থানা, এয়ারপোর্ট থানা, নারায়ণগঞ্জ ফতুল্লা থানায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.