সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

‘হাসপাতালের ডিউটি ছাড়ো, নইলে এলাকা’

Reporter Name / ৯৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ৭:৪৭ পূর্বাহ্ন

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে কর্মরত এক নার্সকে দায়িত্ব পালনের জন্য হাসপাতালে যেতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই নার্সের প্রতিবেশীরা বাড়ির ফটকে ধাক্কাধাক্কি করে ও উচ্চ স্বরে কথা বলে শাসিয়ে গেছেন।

এ ঘটনায় আতঙ্কিত ওই নার্স বিষয়টি হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকারকে জানিয়েছেন। এই কর্মকর্তা বলেন, অভিযোগের বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

ভুক্তভোগী কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স। তাঁর বাবার বাড়ি কুষ্টিয়া শহরের বটতৈল এলাকায়। স্বামীর বাড়ি মেহেরপুরে। তাঁর এক বছরের সন্তান আছে। স্বামী চাকরির কারণে অন্য জেলায় থাকায় তিনি বাবার বাড়িতে থেকেই হাসপাতালে কাজ করেন।

ওই নার্সের ভাষ্য, গতকাল সোমবার বেলা দুইটার দিকে প্রতিবেশী বেশ কয়েকজন নারী-পুরুষ বাড়ির সামনে দাঁড়িয়ে তাঁকে শাসিয়ে যান। এ সময় তাঁরা ফটকে ধাক্কা দেন। তাঁরা বলতে থাকেন, ‘করোনার সময়ে হাসপাতালে যাওয়া যাবে না। হাসপাতালে গেলে এলাকা ছেড়ে চলে যেতে হবে। এলাকায় থাকতে হলে হাসপাতালে যাওয়া যাবে না।’ হাসপাতালে ডিউটি করলে করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন—এমন ধারণায় তাঁরা তাঁকে এলাকা ছেড়ে চলে যেতে বলেন বলে ওই নার্স অভিযোগ করেন।

ওই নার্স বলেন, প্রতিবেশীদের বোঝানোর চেষ্টা করেন যে তিনি হাসপাতালের শিশু ওয়ার্ডে দায়িত্ব পালন করেন। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আসা রোগীদের হাসপাতালের সামনে একটি ভবনে চিকিৎসা দেওয়া হয়। সরাসরি করোনা রোগীদের সঙ্গে তাঁর কোনো সম্পর্ক নেই। তারপরও বিষয়টি প্রতিবেশীরা মানতে নারাজ।

জানতে চাইলে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, বিষয়টি তিনি শুনেছেন। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওই নার্সকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। চিকিৎসক-নার্স নির্বিঘ্নে চলাফেরা করবেন। কেউ কোনোভাবে বাধা দিতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.