শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:১১ অপরাহ্ন

হেলমেট ব্যবহার ব্যাটসম্যানদের বাধ্যতামূলক:শচীন

ক্রীড়া ডেস্ক / ১৩২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০, ৪:৪৮ অপরাহ্ন

ক্রিকেটে ব্যাটসম্যানদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছেন ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

সকলসময় তিনি নিজেকে নিরাপদে রেখে খেলে গেছেন ২২ গজে। কিন্তু গত ২৪ অক্টোবর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের একটি ঘটনায় আতঙ্কিত ভারতীয় ব্যাটিং মায়েস্ত্রো।

ওই ম্যাচে পাঞ্জাবের ফিল্ডার নিকোলাস পুরানের থ্রোতে মুখে বেশ আঘাত পান বিজয় শঙ্কর। রান নিতে ক্রিজে পৌঁছানোর পর এই দুর্ঘটনাটির শিকার হন হায়দরাবাদের এই ব্যাটসম্যান। ওই ঘটনার একটি ভিডিও ফুটেজ তার টুইটারে প্রকাশ করে শচীন লিখেছেন, ‘ক্রিকেট এখন অনেক গতিময়, কিন্তু কতটুকু নিরাপদ থাকছে? সম্প্রতি আমরা এমন এক ঘটনার প্রত্যক্ষদর্শী হয়েছি যা আরও ভয়াবহ হতেও পারতো। হোক স্পিনার কিংবা পেসার, পেশাদার পর্যায়ে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করা উচিত।’

এরপরে ভারতের কোচ রবি শাস্ত্রীকে ট্যাগ করে আরেকটি টুইটে শচীন বলেছেন, ‘এই ঘটনা আমাকে মনে করিয়ে দিলো যখন একটি প্রদর্শনী ম্যাচে গাভাস্কারের ফুল টস বল আপনাকে আঘাত করেছিল। ওটা হতে পারতো মারাত্মক ইনজুরি, কিন্তু সৌভাগ্যক্রমে তা হয়নি।’

গত ২০১৪ সালের নভেম্বরে শেফিল্ড শিল্ডে শন অ্যাবটের একটি ডেলিভারিতে ঘাড়ে আঘাত লাগলে কয়েকদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হার মানেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিল হিউজেস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
এক ক্লিকে বিভাগের খবর